ICC ODI World Cup 2023

বিশ্বকাপ মাঝপথে, এর মধ্যেই দুই ভারতীয়ের মাথায় সেরার শিরোপা দেখতে পাচ্ছেন পাক ক্রিকেটার

বিশ্বকাপের মাঝপথও পেরোয়নি। শুরু হয়ে গেল প্রতিযোগিতার সেরা ক্রিকেটার কে হবেন তাই নিয়ে আলোচনা। ভারতের দুই ক্রিকেটারকে বেছে নিলেন পাকিস্তানের স্পিনার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৯ অক্টোবর ২০২৩ ১৭:৫৪
Share:

ভারতীয় দল। ছবি: পিটিআই।

বিশ্বকাপের মাঝপথও পেরোয়নি। তার মধ্যেই শুরু হয়ে গেল প্রতিযোগিতার সেরা ক্রিকেটার কে হবেন তাই নিয়ে আলোচনা। এর মধ্যেই দু’জন ক্রিকেটারকে খুঁজে পেয়েছেন পাকিস্তানের প্রাক্তনী ওয়াকার ইউনিস। তাঁর মতে, ভারতের দুই ক্রিকেটারের মধ্যেই কেউ পুরস্কার পেতে পারেন। এগিয়ে রয়েছে নিউ জ়‌িল্যান্ডের এক ক্রিকেটারও।

Advertisement

বিশ্বকাপে এই মুহূর্তে নিউ জ়িল্যান্ড এবং ভারতকেই সবচেয়ে অপ্রতিরোধ্য দেখাচ্ছে। দুই দলই এখনও একটাও ম্যাচে হারেনি। বাংলাদেশের ম্যাচে নামার আগে ভারত অপরাজিত। অন্য দিকে, নিউ জ়িল্যান্ড শেষ ম্যাচে হারিয়েছে আফগানিস্তানকে।

এখনও পর্যন্ত বিশ্বকাপে যা দেখেছেন তার ভিত্তিতেই পাকিস্তানের একটি টিভি চ্যানেলে সেরা ক্রিকেটার বাছতে দেওয়া হয়েছিল ওয়াকারকে। তিনি পাকিস্তানের কোনও ক্রিকেটারকে রাখেননি, যা চমকে দিয়েছে অনেককেই। ভারতের দুই ক্রিকেটারকে বেছে নিয়েছেন। তাঁরা হলেন রোহিত শর্মা এবং যশপ্রীত বুমরা। পাশাপাশি লড়াইয়ে রেখেছেন নিউ জ়িল্যান্ডের মিচেল স্যান্টনারকে।

Advertisement

ওয়াকার বলেছেন, “বুমরাকে সবার আগে রাখব। কী অসাধারণ বল করছে। শাহিনকেও আমার ভাল লাগে। কিন্তু বুমরা ওর থেকে অনেক ভাল বোলার। স্পিনার বাছতে হলে স্যান্টনারকে রাখব। ব্যাটারদের মধ্যে কোনও একজনকে নির্বাচন করা একটু কঠিন। তবু সে ক্ষেত্রে আমি আগে রাখব একজন ওপেনারকে। সে হল রোহিত শর্মা।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন