Asia Cup

এশিয়া কাপ, বিশ্বকাপে কি সফল হবে ভারতের ওপেনিং জুটি? উত্তর দিলেন শুভমন

এশিয়া কাপ, বিশ্বকাপে রোহিত শর্মা এবং শুভমন গিলের উপরে নির্ভর করছে ভারতের ওপেনিং জুটি তৈরি করার দায়িত্ব। সেই কাজে কতটা সফল হবেন তাঁরা? উত্তর দিলেন শুভমন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৫:৩৫
Share:

শুভমন গিল (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

সদ্য এশিয়া কাপের দল ঘোষণা হয়েছে। সেই দলে ওপেনার হিসাবে রয়েছেন রোহিত শর্মা এবং শুভমন গিল। ভারতের সাফল্য অনেকাংশেই নির্ভর করছে এই জুটির উপরে। তাঁরা সাফল্য পেলে পরের দিকে আর ততটা চাপ থাকে না। শুভমন মনে করছেন, এশিয়া কাপই নয়, বিশ্বকাপেও তাঁদের জুটি সফল হবে। রোহিতের বৈচিত্রময় ব্যাটিংই তাঁর সুবিধা করে দেয় বলে প্রশংসা করেছেন শুভমন।

Advertisement

এক দিনের ক্রিকেটে ৯টি ইনিংসে ওপেন করেছে এই জুটি। মোট ৬৮৫ রান উঠেছে। সেই প্রসঙ্গে শুভমন বলেছেন, “রোহিত ভাই যে সব অঞ্চল দিয়ে আক্রমণ করতে ভালবাসে সেটা আমার থেকে আলাদা। পাওয়ার প্লে-তে উঁচু শট খেলতে ভালবাসে। আমি আবার ফিল্ডিংয়ের ফাঁক খুঁজে রান করায় বিশ্বাসী। তাতেই অনেক বাউন্ডারি পাই। কিন্তু রোহিত ভাই চায় ছয় মারতে। সেই কারণেই আমাদের জুটি এখনও পর্যন্ত সফল।”

বাকি ব্যাটারদের থেকে কী চান সেটাও ম্যাচের আগে স্পষ্ট করে দেন রোহিত। শুভমনের মতে, খোলা মনে খেলতে দেওয়ার স্বাধীনতাই ব্যাটারদের কাছে সবচেয়ে বড় পাওনা। শুভমন বলেছেন, “রোহিতের সঙ্গে ওপেন করতে খুবই ভাল লাগে। বিশেষত যখন জানি যে সব নজর ওর দিকেই থাকবে। রোহিত চায় বাকিরা ক্রিজে গিয়ে নিজেদের মতো করে খেলুক। যে ভাবে খেলতে চায়, সে ভাবেই। খোলা মনে খেলার এই স্বাধীনতাই বাকিদের আত্মবিশ্বাস বাড়িয়ে দেয়।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন