IPL

স্পট ফিক্সিংয়ে জড়িত শ্রীসন্থের আর এক ‘কীর্তি’ ফাঁস, আইপিএলে দ্রাবিড়কে অসত্য বলেছিলেন!

তখন তিনি ছিলেন তরুণ ক্রিকেটার। আইপিএলে কোনও দলে সুযোগ পাচ্ছিলেন না। সেই ক্রিকেটারকে আইপিএল দল পেতে সাহায্য করেছিলেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৪৭
Share:

এস শ্রীসন্থ। — ফাইল চিত্র।

খারাপ ফর্মের কারণে ইদানীং ভারতীয় দলে সুযোগ পাচ্ছেন না। কিন্তু সঞ্জু স্যামসনের প্রতিভা এবং দক্ষতার কথা স্বীকার করেন অনেকেই। এখনও ভারতীয় দল থেকে তাঁকে বাদ দেওয়া হলে সোচ্চার হন অনেক মানুষ। সেই সঞ্জু নিজের প্রতিভা চিনিয়েছেন আইপিএল থেকেই। আর তাঁর উত্থানের পিছনে রয়েছেন সেই রাজ্যেরই শান্তাকুমারন শ্রীসন্থ। ভারতের প্রাক্তন ক্রিকেটার জানিয়েছেন, রাজস্থান রয়্যালসে সঞ্জুকে ঢোকানোর জন্যে রাহুল দ্রাবিড়ের কাছে অসত্য বলেছিলেন তিনি। স্পট ফিক্সিং কাণ্ডে জড়িত শ্রীসন্থের এই অসত্য ভাষণ অবশ্য সঞ্জুর ভালর জন্যই ছিল।

Advertisement

কেকেআরে ২০১২ সালে গেলেও খেলেননি সঞ্জু। পরের বছর দল পাননি। সেই সময় শ্রীসন্থ কেরলের তরুণ ক্রিকেটারদের বিভিন্ন আইপিএল দলে পাঠাচ্ছিলেন ট্রায়ালের জন্যে। সঞ্জুকে পাঠান রাজস্থানে। তখন সেখানে ক্রিকেটার হিসাবে খেলতেন দ্রাবিড়। অধিনায়ককে অসত্য কথা বলেছিলেন শ্রীসন্থ।

একটি ওয়েবসাইটে তিনি বলেছেন, “দ্রাবিড়কে বলেছিলাম, পাড়ার ক্রিকেট প্রতিযোগিতায় ও আমার ৬টা বলেই ছয় মেরেছে। রাহুল তখন আমাকে বলল, ‘শ্রী, আর যাই বলিস, এ সব কথা বলিস না।’ এর পরে কয়েকটি প্রস্তুতি ম্যাচে ভাল খেলতে পারেনি সঞ্জু। কিন্তু রাহুল ভাইয়ের চোখে পড়ার পরেই সব বদলে যায়। আমার কাছে এসে ও বলেছিল, অন্য কোনও দলের ট্রায়ালে যেন সঞ্জুকে না পাঠাই। রাজস্থানে সই করাবে ও। কিন্তু ম্যাচ খেলানোর ব্যাপারে নিশ্চয়তা দিতে পারেনি।”

Advertisement

সঞ্জুর রাজস্থানে যাওয়া অনেকে যে ভাল ভাবে নেননি সেটাও জানিয়েছেন শ্রীসন্থ। তাঁর কথায়, অনেকেই আমায় প্রশ্ন করেছিল কেন আমি ওকে সই করিয়েছি। কোথা কোথা থেকে বাচ্চা ছেলেদের জোগাড় করে আনি সেটা নিয়েও খোঁটা শুনতে হয়েছে। কিন্তু সঞ্জু সবাইকে ভুল প্রমাণ করে দিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন