Harbhajan-Sreesanth

‘তেরে জ্যায়সা ইয়ার কহাঁ’! ১৫ বছর আগের সেই চড়কাণ্ড ভুলে ভাজ্জিকে বলছেন শ্রীসন্থ, কেন?

আইপিএলের প্রথম মরসুমে মাঠেই শ্রীসন্থকে চড় মেরেছিলেন হরভজন। সেই ঘটনা নিয়ে বিতর্ক হয়েছিল। চড়কাণ্ড নিয়ে এ বার মুখ খুললেন শ্রীসন্থ। কী বললেন তিনি?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ মার্চ ২০২৩ ১৮:৪৮
Share:

ভারতীয় জার্সিতে হরভজন সিংহ ও এস শ্রীসন্থ। একসঙ্গে বেশ কয়েক বছর দেশের হয়ে খেলেছেন তাঁরা। —ফাইল চিত্র

প্রথম বছরই আইপিএলের উত্তাপ বাড়িয়ে দিয়েছিল হরভজন সিংহ-এস শ্রীসন্থের চড়কাণ্ড। মাঠের মধ্যেই শ্রীসন্থকে সপাটে চড় মেরেছিলেন হরভজন। শ্রীসন্থের কান্নার ছবি এখনও দর্শকদের মনে গেঁথে রয়েছে। সেই প্রসঙ্গে এ বার মুখ খুললেন শ্রীসন্থ। সব মান-অভিমান ভুলে শুধুই বন্ধুত্বের কথা বললেন তিনি। হরভজনের উদ্দেশে হিন্দি ছবির জনপ্রিয় গানের উল্লেখও করলেন তিনি।

Advertisement

একটি ক্রীড়া ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে শ্রীসন্থ বলেছেন, ‘‘আমরা সব সময়ই বন্ধু ছিলাম। একটা ভুল বোঝাবুঝির জন্য ঘটনাটা ঘটেছিল। সংবাদমাধ্যম তাকে আরও বাড়িয়ে তুলেছিল।’’

শ্রীসন্থ জানিয়েছেন, তাঁর ক্রিকেট জীবনের শুরু থেকে তাঁকে সাহায্য করছেন হরভজন। ক্রিকেট ছাড়ার পরেও ভাজ্জিকে পাশে পেয়েছেন তিনি। কেরলের পেসার বলেছেন, ‘‘আমার কেরিয়ারের শুরু থেকে ভাজ্জি ভাই আমাকে সাহায্য করেছে। খেলা ছাড়ার পরে ধারাভাষ্য দেওয়ার সময়ও আমাকে হরভজন সাহায্য করেছে। ওর সঙ্গে আমার সম্পর্ক একটা লাইনেই বোঝা যায়। সেটা হল—তেরে জ্যায়সা ইয়ার কহাঁ।’’

Advertisement

২০০৮ সালে আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলতেন হরভজন। সেই সময় পঞ্জাব কিংসের হয়ে খেলতেন শ্রীসন্থ। একটি ম্যাচের পরে মাঠেই হরভজন চড় মারেন শ্রীসন্থকে। তার জন্য শাস্তিও পেতে হয় ভারতীয় স্পিনারকে। সেই ঘটনা নিয়ে বিতর্ক ছড়িয়েছিল।

শ্রীসন্থকে চড় মারার জন্য অবশ্য আগেই ক্ষমা চেয়ে নিয়েছিলেন হরভজন। গত বছর একটি অনুষ্ঠানে হাজির হয়ে ভাজ্জি বলেছিলেন, ‘‘যেটা হয়েছিল সেটা ভুল ছিল। আমি ভুল করেছিলাম। তার জন্য আমার সতীর্থদের অসম্মান হয়েছিল। আমার নিজেকে নিয়ন্ত্রণ করা উচিত ছিল।’’ সেই অনুষ্ঠানে ছিলেন শ্রীসন্থও। অনুষ্ঠানের মধ্যেই একে অপরকে জড়িয়ে ধরেছিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন