Sreesanth

IPL 2022: আট বছর পর খেলতে মরিয়া শ্রীসন্থ, আইপিএল-এ নিজের দাম কমিয়ে দিলেন

কেরলের এই পেসার গত বারের নিলামেও নথিভুক্ত করেছিলেন নিজেকে। সেই নিলামে তাঁর দাম ছিল ৭৫ লক্ষ টাকা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ১৩:৫৯
Share:

ফের আইপিএল খেলতে যাবে শ্রীসন্থকে? —ফাইল চিত্র

আইপিএল বিশ্বে ফের ফিরতে মরিয়া শ্রীসন্থ। তার জন্য কম দামে নিলামে নিজের নাম নথিভুক্ত করেছেন ভারতীয় পেসার। সূত্রের খবর, এ বার তাঁকে কিনতে হলে অন্তত ৫০ লক্ষ টাকা খরচ করতে হবে আইপিএল-এর দলগুলিকে। গত বার টাকার এই অঙ্কটা ছিল ৭৫ লক্ষ।

কেরলের এই পেসারকে গত বার কোনও দল কেনেনি। ২০১৩ সালে শেষ বার আইপিএল খেলেছিলেন শ্রীসন্থ। সেই বছর ম্যাচ গড়াপেটার দায় তাঁকে সরে যেতে হয়। ভারতীয় বোর্ডের ছাতায় থাকা সব ধরনের ক্রিকেটে তাঁর খেলার উপর আজীবন নিষেধাজ্ঞা জারি করেছিল বিসিসিআই। তবে শ্রীসন্থ সুপ্রিম কোর্টে আবেদন করেন। কোর্ট বিসিসিআই-কে ভেবে দেখতে বলে এই বিষয়টা। আজীবন নিষেধাজ্ঞা তুলে সাত বছরের জন্য সেই শাস্তি দেয় বোর্ড। ২০২০ সালে শেষ হয় শ্রীসন্থের উপর নিষেধাজ্ঞা।

Advertisement

নিষেধাজ্ঞা উঠতেই ক্রিকেটে ফেরেন শ্রীসন্থ। কেরলের হয়ে সৈয়দ মুস্তাক আলি এবং বিজয় হজারে ট্রফিতে খেলার সুযোগ পান তিনি। বিজয় হজারেতে ছয় ম্যাচে ১৩ উইকেট নেন শ্রীসন্থ।

৩৮ বছরের শ্রীসন্থ আইপিএল-এ ৪৪টি ম্যাচ খেলে ৪০টি উইকেট নেন। রাজস্থান রয়্যালস, কিংস ইলেভেন পঞ্জাব (এখন পঞ্জাব কিংস) এবং কোচি টাস্কার্সের হয়ে খেলেছেন শ্রীসন্থ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন