Impact Fielder

এক দিনের ক্রিকেটে অভিষেক সিরিজ়েই ভারতের সেরা ফিল্ডার, কে পেলেন পুরস্কার?

বিশ্বকাপে প্রতি ম্যাচের সেরা ফিল্ডারকে পুরস্কৃত করার রেওয়াজ শুরু হয় ভারতীয় দলে। বিশ্বকাপের পর সিরিজ়ের সেরা ফিল্ডারকে বেছে নিয়ে পুরস্কার দেওয়া হচ্ছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৬:৫৫
Share:

এক দিনের সিরিজ় জয়ের উল্লাস ভারতীয় শিবিরের। ছবি: আইসিসি।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে সেরা ফিল্ডারের পুরস্কার পেয়েছিলেন মহম্মদ সিরাজ। এক দিনের সিরিজ়ে পুরস্কার ছিনিয়ে নিলেন দলের এক নতুন সদস্য। বৃহস্পতিবার তৃতীয় এক দিনের ম্যাচের পর তাঁর হাতে পুরস্কার তুলে দেওয়া হল।

Advertisement

সিরিজ় জেতায় বৃহস্পতিবার ভারতীয় শিবিরে ছিল খুশির আমেজ। প্রথমে এক দিনের সিরিজ়ের প্রধান কোচ সিতাংশু কোটাক ক্রিকেটারদের অভিনন্দন জানান। শতরানের ইনিংসের জন্য প্রশংসা করেন সঞ্জু স্যামসনের। চার উইকেট নেওয়ায় উল্লেখ করেন আরশদীপ সিংহে নাম। সিরিজ় সেরার পুরস্কার পাওয়ার জন্যও আরশদীপের প্রশংসা শোনা যায় কোটাকের গলায়। এর পর কোটাক দায়িত্ব দেন এক দিনের সিরিজ়ের ফিল্ডিং কোচ অজয় রাতরাকে।

রাতরা বলতে শুরু করে ভাল উইকেটরক্ষার জন্য প্রশংসা করেন লোকেশ রাহুলের। সিরিজ়ে ভাল ফিল্ডিংয়ের জন্য অভিনন্দন জানান স্যামসনকে। তার পর তাঁর মুখে শোনা যায় সাই সুদর্শনের নাম। প্রশংসা করেন যুজবেন্দ্র চহালেরও। শেষে সিরিজ়ের সেরা ফিল্ডার হিসাবে প্রথম এক দিনের ম্যাচে অভিষেক হওয়া সুদর্শনে নামই। বৃহস্পতিবার দুর্দান্ত ক্যাচ ধরে হেনরিক ক্লাসেনকে আউট করেছেন তিনি। তরুণ ওপেনারের গলায় তিনিই পদক পরিয়ে দেন। ভারতীয় সাজঘরে ছোট এই অনুষ্ঠানের ভিডিয়ো সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

Advertisement

গত এক দিনের বিশ্বকাপে প্রতি ম্যাচের পর দলের সেরা ফিল্ডারকে পুরস্কৃত করার রেওয়াজ শুরু হয় ভারতীয় দলে। বিশ্বকাপের পর আর প্রতি ম্যাচে এই পুরস্কার দেওয়া হচ্ছে না। সিরিজ়ের সেরা ফিল্ডারকে বেছে নিয়ে পুরস্কার দেওয়া হচ্ছে। অভিষেক সিরিজ়েই সেরা ফিল্ডারের পুরস্কার জিতে নিলেন তামিলনাড়ুর ব্যাটার। ভারতের ৪০০তম ক্রিকেটার হিসাবে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অভিষেক হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন