Sanju Samson

বিশ্বকাপের দলে সুযোগ পেতে মরিয়া, যে কোনও জায়গায় ব্যাট করতে রাজি ঈশানের প্রতিযোগী সঞ্জু

সঞ্জু স্যামসন না কি ঈশান কিশন, কে বিশ্বকাপের দলে সুযোগ পাবেন তা সময়ই বলবে। কিন্তু সঞ্জু বেশি মরিয়া। বিশ্বকাপের দলে সুযোগ পেতে যে কোনও জায়গায় ব্যাট করতে চান তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ অগস্ট ২০২৩ ১৪:৪৫
Share:

সঞ্জু স্যামসন। — ফাইল চিত্র।

দু’মাস পরে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপ। সঞ্জু স্যামসন না কি ঈশান কিশন, কে সেই দলে সুযোগ পাবেন তা সময়ই বলবে। কিন্তু তিনি যে মরিয়া, তা বুঝিয়ে দিয়েছেন সঞ্জু। বিশ্বকাপের দলে সুযোগ পেতে যে কোনও জায়গায় ব্যাট করতে চান তিনি। ঘরোয়া ক্রিকেটে একটানা খেলেই তিনি এ ভাবে নিজেকে তৈরি করেছেন বলে দাবি সঞ্জুর।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে দ্বিতীয় ম্যাচে কিছু করতে পারেননি। কিন্তু তৃতীয় ম্যাচে আগ্রাসী সঞ্জুর ব্যাট থেকে এসেছে ৪১ বলে ৫১ রানের ইনিংস। সেটাও তিনি করেছেন অনেক পরের দিকে নেমে। ভারত ২০০ রানে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ়‌কে। ম্যাচের পর সঞ্জু বলেন, “মাঠে অনেকটা সময় কাটাতে পেরে বেশ ভাল লাগছে। দেশের জয়ে অবদান রাখতে পেরেছি। বিভিন্ন বোলারের বিরুদ্ধে আলাদা আলাদা কৌশল ছিল। ফুটওয়ার্ককে কাজে লাগিয়ে ওদের শাসন করতে পেরেছি।”

নিজের ব্যাটিং পজিশন নিয়ে তিনি বলেছেন, “ভারতের মতো দেশে ক্রিকেটার হওয়া কঠিন কাজ। ঘরোয়া ক্রিকেটে গত ৮-৯ বছর ধরে খেলছি। ভারতের হয়েও কিছু কিছু সিরিজ়‌ে খেলেছি। তাই বিভিন্ন জায়গায় খেলা নিয়ে একটা ধারণা রয়েছে। ব্যাটিং পজিশন নয়, কত ওভার খেলতে পারব সেটা নিয়ে ভাবি। সেই মতো প্রস্তুতি নিই। কেনসিংটন ওভালে পিচ বেশ স্যাঁতসেঁতে ছিল। কিন্তু ত্রিনিদাদের উইকেট শুকনো থাকায় নতুন বল ভাল ভাবে ব্যাটে এসেছে। কিন্তু বল পুরনো হয়ে যাওয়ার পর স্পিনারদের বিরুদ্ধে ব্যাট করা কঠিন হয়ে গিয়েছে। তাই সাড়ে ৩০০ রান করটা মোটেই সহজ ছিল না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন