BCCI

বার বার বাদ পড়ছেন, রোহিতদের দলে ঢুকতে মরিয়া এই ওপেনার এ বার নতুন পন্থা নিয়েছেন

কেরলের এই ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়নি। তাই নিয়ে নির্বাচকদের অনেক সমালোচনা শুনতে হয়েছে। বাদ পড়ে এই ক্রিকেটার নতুন ভাবে নিজেকে তৈরি করছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২২ ১৩:০৯
Share:

রোহিতদের দলে ঢুকতে চাইছেন তরুণ ক্রিকেটার। ফাইল ছবি

ভারতীয় দলে সঞ্জু স্যামসনের আসা-যাওয়া লেগেই রয়েছে। কখনও তিনি দলে সুযোগ পান, পরের সিরিজেই আবার বাদ পড়েন। কেরলের এই ক্রিকেটারকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নেওয়া হয়নি। তাই নিয়ে নির্বাচকদের অনেক সমালোচনা শুনতে হয়েছে। তবে সঞ্জু নিজে খুব একটা হতাশ নন। তাঁর মতে, জাতীয় দলে ফেরা সব সময়েই চ্যালেঞ্জের। আবার যাতে জাতীয় দলে সুযোগ পান, তার জন্য নতুন পন্থা নিয়েছেন তিনি।

Advertisement

সঞ্জু এখন ব্যাটিংয়ে সব পজিশনে খেলার জন্য নিজেকে তৈরি করছেন। এক সাক্ষাৎকারে বলেছেন, “অনেক বছর ধরেই বিভিন্ন পজিশনে খেলার জন্য নিজেকে তৈরি করছি। এখন আরও বেশি জোর দিচ্ছি। যে কোনও জায়গায় ব্যাট করার ব্যাপারে আত্মবিশ্বাসী।” সঞ্জুর সংযোজন, “এখন আমি ওপেনার হিসেবেও খেলতে পারি, ফিনিশার হিসেবেও খেলতে পারি। দীর্ঘ দিন ধরে বিভিন্ন জায়গায় খেলতে খেলতে আমার মধ্যে বৈচিত্র এসে গিয়েছে।”

সঞ্জুর মতে, ভারতীয় দলে সুযোগ পাওয়া খুবই কঠিন। তার কারণ, দলের ঢোকার জন্য তাঁর মতোই একাধিক দক্ষ ক্রিকেটার বসে রয়েছেন। সঞ্জু বলেছেন, “দলে ঢোকা নিয়ে অনেক প্রতিযোগিতা। যারা সুযোগ পেয়েছে, তাদের মধ্যেও প্রথম একাদশে ঢোকা নিয়ে প্রতিযোগিতা চলছে। দলে না থাকলে এ সব নিয়ে ভাবি না। আমি নিজের কাজটা করতেই পছন্দ করি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন