PSL 2024

পাকিস্তানের ক্রিকেটে আবার ডামাডোল, প্রতিযোগিতা শুরুর ৫ দিন আগে ইস্তফা অধিনায়কের

আগামী ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু হবে পিএসএল। তার পাঁচ দিন আগে কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের নেতৃত্ব থেকে ইস্তফা দিলেন সরফরাজ়। গত আট বছর তিনি ছিলেন অধিনায়ক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৫০
Share:

সরফরাজ় আহমেদ। —ফাইল চিত্র।

পাকিস্তানের ক্রিকেটে লেগেই রয়েছে ডামাডোল। এ বার সমস্যায় পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজ়ি কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। প্রতিযোগিতা শুরুর পাঁচ দিন আগে হঠাৎ নেতৃত্বে ইস্তফা দিয়েছেন দলের আট বছরের অধিনায়ক সরফরাজ় আহমেদ।

Advertisement

২০১৬ সাল থেকে পিএসএলে কোয়েট্টাকে নেতৃত্ব দিচ্ছেন সরফরাজ়। এ বারের প্রতিযোগিতায় তিনি খেলবেন সাধারণ ক্রিকেটার হিসাবে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার শেন ওয়াটসন দলের কোচ হওয়ার পর নেতৃত্বে ইস্তফা দিলেন সরফরাজ়। কোয়েট্টা ফ্র্যাঞ্চাইজ়ির মালিক নাদিম ওমর বলেছেন, ‘‘সরফরাজ় নেতৃত্বের দায়িত্ব থেকে বিরতি চেয়েছে। আমাদের নতুন কোচ ওয়াটসন দল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে নতুন অধিনায়কের নাম ঘোষণা করবেন।’’

সরফরাজ়ের নেতৃত্বে ২০১৯ সালে চ্যাম্পিয়ন হয়েছিল কোয়েট্টা। ২০১৬ এবং ২০১৭ সালে তারা পিএসএল ফাইনালে উঠেছিল। শেষ চার মরসুমে অবশ্য কোয়েট্টা প্রতিযোগিতার প্লেঅফ পর্বে উঠতে পারেনি। প্রতিযোগিতায় ৮০টি ম্যাচ খেলে ৩১.৩১ গড়ে তিনি করেছেন ১৫০৩ রান। সাতটি অর্ধশতরান রয়েছে পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের। পিএসএলে কোয়েট্টার প্রথম ম্যাচ ১৮ ফেব্রুয়ারি বাবর আজ়মের পেশোয়ার জ়ালমির বিরুদ্ধে।

Advertisement

দলকে সাফল্যের রাস্তায় ফেরাতে কোয়েট্টা কর্ত্পক্ষ এ বার প্রধান কোচ করেছেন দলের প্রাক্তন ক্রিকেটার ওয়াটসনকে। আর এক প্রাক্তন ক্রিকেটার কেভিন পিটারসনকে কোচিং স্টাফ হিসাবে নিয়ে আসা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন