sourasish lahiri

Saurasish Lahiri: লক্ষ্মণদের থেকে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ পাচ্ছেন বাংলার সৌরাশিস, থাকবেন অ্যাশেজজয়ী কোচও

বাংলার সহকারী কোচের সামনে বড় সুযোগ। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে প্রশিক্ষণের সুযোগ পাবেন সৌরাশিস লাহিড়ী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ জুন ২০২২ ২০:২১
Share:

বিরাট সুযোগ সৌরাশিসের সামনে। —ফাইল চিত্র

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (এনসিএ) প্রশিক্ষণ নিতে যাবেন সৌরাশিস লাহিড়ী। বাংলার সহকারী কোচ সুযোগ পাবেন ট্রয় কুলির থেকে প্রশিক্ষণ নেওয়ার। শুক্রবারই বোর্ডের তরফে সৌরাশিসকে জানানো হয়েছে।

Advertisement

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থাকবেন ভিভিএস লক্ষ্মণ। ৯ থেকে ২২ জুলাই পর্যন্ত চলবে প্রশিক্ষণ। সৌরাশিস বললেন, “আমার কাছে দারুণ একটা সুযোগ। কোচ হিসাবে নিজেকে আরও পরিণত করার সুযোগ পাব। বিসিসিআই প্রধান সৌরভ গঙ্গোপাধ্যায়, এনসিএ প্রধান ভিভিএস লক্ষ্মণকে ধন্যবাদ আমাকে এই সুযোগ দেওয়ার জন্য।”

বাংলা দলের সহকারী কোচ হিসাবে কাজ করছেন সৌরাশিস। এর আগে বাংলার অনূর্ধ্ব-২৩ দলের কোচ ছিলেন তিনি। সৌরাশিস বললেন, “ক্রিকেটার হিসাবে কেরিয়ার শেষ করেছি বেশ কিছু দিন। এখন আমি কোচ। নিজের সেই কাজ আরও ভাল ভাবে শেখার সুযোগ পাব। গোটা ভারতের মধ্যে চার-পাঁচ জনকে বেছে নেওয়া হয়েছে এই প্রশিক্ষণ দেওয়ার জন্য। ট্রয় কুলির মতো এক জনের থেকে শেখার সুযোগ পাব। দেখতে পাব কী ভাবে ভারতীয় দলের কোচ কাজ করেন, ভারতের অনূর্ধ্ব-১৯ দলের কোচ কী ভাবে কাজ করেন দেখার সুযোগ পাব।”

Advertisement

অস্ট্রেলিয়ার ট্রয় কুলি এক সময় ইংল্যান্ড দলের বোলিং কোচ ছিলেন। গত বছর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি তাঁকে বোলিং কোচ হিসাবে নিয়োগ করে। ডিসেম্বর থেকে কাজ করছেন তিনি। তিন বছরের জন্য চুক্তি করা হয়েছে তাঁর সঙ্গে। ২০০৫ সালে ইংল্যান্ডকে অ্যাশেজ জেতানোর কারিগর ছিলেন কুলি। তাঁর থেকেই বোলিং কোচের প্রশিক্ষণ নেবেন সৌরাশিসরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন