Virat Kohli

BCCI: কোহলী না রোহিত, কে হবেন এক দিনের নেতা? সিদ্ধান্ত নিতে সময় চাইছেন নির্বাচকরা

চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দল ঘোষণা করা হলেও এক দিনের দল কিছু দিন পরে ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০২১ ১৪:১২
Share:

কে হবেন এক দিনের দলের নেতা ফাইল চিত্র।

ভারতের এক দিনের দলের অধিনায়ক কে হবেন? বিরাট কোহলীর উপরেই ভরসা রাখা হবে? নাকি টি২০-র পরে রোহিত শর্মাকেই এক দিনের অধিনায়ক করা হবে? সিদ্ধান্ত নিয়ে দোটানায় নির্বাচকরা। এখনও কিছুটা সময় নিতে চাইছেন তাঁরা। তাই চলতি সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টেস্ট দল ঘোষণা করা হলেও এক দিনের দল কিছু দিন পরে ঘোষণা করা হবে বলে জানা গিয়েছে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, বোর্ডের এক আধিকারিক তাদের জানিয়েছেন, এক দিনের অধিনায়কত্ব খুব গুরুত্বপূর্ণ বিষয়। নির্বাচকদের একটা অংশ চাইছেন রোহিতের কাঁধেই সাদা বলের ক্রিকেটের দায়িত্ব দিতে। কিন্তু তার আগে কোহলীর সঙ্গে কথা বলে তাঁর বক্তব্য শুনতে হবে। রোহিত কী চাইছেন সেটা জানাও জরুরি। তাই দেরি হচ্ছে।

ওই আধিকারিক আরও জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকায় ১৯ জানুয়ারি প্রথম এক দিনের ম্যাচ খেলবে ভারত। তার মানে এখনও এক মাসের বেশি সময় বাকি রয়েছে। তার আগে বিজয় হাজারে ট্রফি আছে। সে দিকে নজর রয়েছে নির্বাচকদের। এই সময়ের মধ্যে আলোচনা করে এক দিনের দল ও অধিনায়ক বেছে নেওয়া হবে বলেই জানিয়েছেন তিনি।

Advertisement

তবে এক দিনের দল ঘোষণা না হলেও টেস্ট হল তাড়াতাড়ি ঘোষণা করা হবে। বোর্ডের ওই আধিকারিক জানিয়েছেন, দলের দুই অভিজ্ঞ ক্রিকেটার অজিঙ্ক রহাণে ও চেতেশ্বর পুজারাকে আরও এক বার সুযোগ দিতে চাইছেন নির্বাচকরা। সুযোগ পেতে পারেন ইশান্ত শর্মাও। যে হেতু দক্ষিণ আফ্রিকায় অনেক দিনের সফর তাই বড় দল পাঠাতে চাইছেন নির্বাচকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন