Pakistan Cricket

Shaheen Afridi: বাংলাদেশ ব্যাটারকে বল ছুড়ে মারার ঘটনায় নিস্তার পেলেন না, শাস্তি পাকিস্তানের আফ্রিদির

নিজের ভুল বুঝতে পেরে আফ্রিদি অবশ্য সঙ্গে সঙ্গে আফিফের কাছে ক্ষমা চেয়ে নেন। কিন্তু তার পরেও জরিমানার হাত থেকে বাঁচতে পারলেন না তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২১ ২০:০৩
Share:

ক্ষমা চেয়েও শাস্তি পেলেন আফ্রিদি ছবি:এএফপি

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি২০ ম্যাচে বল করার সময় বাংলাদেশের ব্যাটার আফিফ হুসেনকে বল ছুড়ে মারেন পাকিস্তানের জোরে বোলার শাহিন শাহ আফ্রিদি। অবশ্য তার পরেই আফিফের কাছে ক্ষমা চেয়ে নেন আফ্রিদি। কিন্তু তার পরেও শাস্তির মুখে পড়তে বল আফ্রিদিকে। তাঁর ম্যাচ ফি-র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

Advertisement

আইসিসি-র তরফে একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘আইসিসি কোড অব কন্ডাক্টের লেবেল ১ অপরাধ করেছেন আফ্রিদি। তিনি নিজের ভুল স্বীকার করেছেন। ম্যাচ রেফারি নিয়ামুর রশিদ তাঁকে যে জরিমানা করেছেন তা মেনে নিয়েছেন আফ্রিদি।’ গত দু’বছরে আফ্রিদির এটি প্রথম অপরাধ হওয়ায় তাঁকে শুধু জরিমানা করে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে আইসিসি।

ঘটনাটি ঘটে শনিবার পাকিস্তান-বাংলাদেশ ম্যাচে। বাংলাদেশ ইনিংসের তৃতীয় ওভারে বল করছিলেন আফ্রিদি। আফিফ ব্যাট করতে নেমে প্রথম বলেই ছয় মারেন আফ্রিদিকে। পরের বলটি আফ্রিদি ফুল লেংথে রাখেন। আফিফ স্ট্রেট ড্রাইভ মারেন। আফ্রিদি বল ধরে স্টাম্প লক্ষ্য করে ছোড়েন। বল আফিফের পায়ে লাগে। সেখানেই পড়ে যান তিনি।

Advertisement

নিজের ভুল বুঝতে পেরে আফ্রিদি অবশ্য সঙ্গে সঙ্গে আফিফের কাছে ক্ষমা চেয়ে নেন। আফিফের চোট লেগেছে কি না, তা নিজে গিয়ে দেখে আসেন। কিন্তু তার পরেও জরিমানার হাত থেকে বাঁচতে পারলেন না তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন