India vs Pakistan

রোহিত না কোহলি, কাকে আউট করে সবচেয়ে খুশি হয়েছেন শাহিন? নিজেই জানালেন পাক পেসার

শাহিনের বলে বোকা বনে গিয়ে রোহিত শর্মা এবং বিরাট কোহলি বোল্ড হয়ে যান। কার উইকেট পেয়ে সবচেয়ে ভাল লেগেছে? জানালেন শাহিন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২৩ ২১:২৫
Share:

উইকেটের পর উচ্ছ্বাস শাহিনের। ছবি: রয়টার্স।

এশিয়া কাপের প্রথম ম্যাচে বল করতে এসে প্রথম স্পেলে ভারতীয় ব্যাটারদের কাছে ত্রাস হয়ে উঠেছিলেন শাহিন আফ্রিদি। মেঘলা আকাশের নীচে অবলীলায় সুইং করাচ্ছিলেন। তাঁর বলে বোকা বনে গিয়ে রোহিত শর্মা এবং বিরাট কোহলি বোল্ড হয়ে যান। দিনের শেষে ১০ ওভারে ৩৫ রান দিয়ে চার উইকেট নিয়েছেন তিনি। ইনিংস বিরতির মাঝে জানালেন, কোন ভারতীয় ব্যাটারের উইকেট তাঁর কাছে প্রিয়।

Advertisement

ম্যাচের মাঝে কথা বলতে এসেছিলেন শাহিন। তাঁর মতে, রোহিতের উইকেটটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। শাহিন বলেছেন, “নতুন বলে আমাদের যে পরিকল্পনা ছিল সেটা কাজে লাগাতে পেরেছি। শুরুতেই ভারতের উইকেট ফেলে দিতে চেয়েছিলাম। সেই কাজে সফল। রোহিত এবং কোহলির দুটো উইকেটই আমার ভাল লেগেছে। আলাদা করে কোনও ব্যাটারের নাম করতে বললে রোহিতের কথাই বলব। বলটা দারুণ ছিল।”

পরিবেশের সাহায্য যে তাঁরা পেয়েছেন তা স্বীকার করে নিয়েছেন শাহিন। তাঁর কথায়, “বৃষ্টির পর আকাশ মেঘলা ছিল। হাওয়া দিচ্ছিল। সেই সময় বল করতে গিয়ে সুইংয়ের সাহায্য ভাল মতো পেয়েছি। আবহাওয়া আমাদের সাহায্য করেছে। নতুন বলে এমনিতেই সুইং এবং সিম পাওয়া যায়। সমস্যা হল, বল পুরনো হলে আর সাহায্য পাওয়া যায় না। তাই শুরুর দিকে উইকেট তোলা দরকার ছিল।”

Advertisement

সতীর্থ নাসিমের প্রশংসা করে শাহিন বলেছেন, “ওর বলের গতি দেখে অবাক হয়েছি। প্রায় ১৫০ কিলোমিটার গতিতে বল করছিল। জানি দ্রুত বল করতে পারে ও। কিন্তু আজকের গতি সত্যিই অবাক করার মতো।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন