ICC ODI World Cup 2023

রয়েছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ, তার মাঝেই দেশে শাকিব, লিটন! ক্ষুব্ধ বাংলাদেশ বোর্ড

বিশ্বকাপ চলাকালীনই দেশে ফিরে গিয়েছেন শাকিব আল হাসান ও লিটন দাস। দেশের দুই ক্রিকেটারের উপর ক্ষুব্ধ বাংলাদেশ ক্রিকেট বোর্ড। দেওয়া হয়েছে কড়া বার্তা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৬:৫৪
Share:

লিটন দাস (বাঁ দিকে) ও শাকিব আল হাসান। —ফাইল চিত্র

বিশ্বকাপ থেকে প্রথম দল হিসাবে বিদায় নিলেও এখনও চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ রয়েছে বাংলাদেশের। তার জন্য বিশ্বকাপের পয়েন্ট তালিকায় প্রথম আটে শেষ করতে হবে তাদের। সেই লড়াইয়ের মাঝেই দেশে ফিরে গিয়েছেন শাকিব আল হাসান ও লিটন দাস। শাকিবের চোট। লিটন অন্তঃসত্ত্বা স্ত্রীর সঙ্গে সময় কাটাতে গিয়েছেন। এ ভাবে খেলার মাঝে দেশে ফেরা ভাল ভাবে নিচ্ছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বাঁ হাতের তর্জনীর হাড় ভেঙেছে শাকিবের। ফলে চলতি বিশ্বকাপে আর খেলতে পারবেন না তিনি। চোটের কারণে শাকিবকে কিছু না বললেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে খবর, তারা বিষয়টি ভাল ভাবে নিচ্ছে না। বিশ্বকাপের মাঝে চোটের কারণে দু’টি ম্যাচ খেলেননি শাকিব। এ ভাবে বার বার অধিনায়কের চোট মেনে নিতে পারছে না তারা। শাকিবের সঙ্গে কথা বলতে পারে তারা।

লিটনের উপর তো আরও চটেছে বোর্ড। বিশ্বকাপের মাঝে দু’বার দেশে ফিরেছেন লিটন। এক বার কলকাতায় পাকিস্তান ম্যাচ শেষে। আর এক বার পুণেতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচের পর। পুণের ম্যাচের পর নাকি দলের কোচ চণ্ডিকা হাথুরুসিংহের কাছে ছুটি চাইতে গেলে তিনি বোর্ডের কোর্টে দায় ঠেলে দেন। তখন দলের ডিরেক্টর খালেদ মাহমুদের দ্বারস্থ হন লিটন। তিনি নাকি এ-ও বলেন যে ছুটি না পেলে অনুশীলন আর খেলায় মন না-ও বসতে পারে তাঁর। তার পরেই ছুটি দেওয়া হয়েছে তাঁকে।

Advertisement

লিটনকে কড়া বার্তা দিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার তাঁকে পুণেতে গিয়ে দলের সঙ্গে যোগ দিতে বলা হয়েছে। নইলে কড়া পদক্ষেপ করা হতে পারে। বোর্ডের এই বার্তার পরে অবশ্য লিটন জানিয়েছেন যে তিনি বৃহস্পতিবার দলের সঙ্গে যোগ দেবেন। কিন্তু তার পরেও বিশ্বকাপের মাঝে তাঁর বার বার দেশে ফেরা নিয়ে প্রশ্ন উঠছে।

বিশ্বকাপের পয়েন্ট তালিকায় এখন সাত নম্বরে রয়েছে বাংলাদেশ। ৮ ম্যাচে তাদের পয়েন্ট ৪। বাংলাদেশের নীচে রয়েছেন শ্রীলঙ্কা, নেদারল্যান্ডস ও ইংল্যান্ড। প্রতিটি দলেরই এখনও খেলা বাকি রয়েছে। তাই এখনই নিশ্চিত হতে পারছে না বাংলাদেশ। কারণ, তাদের শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ হারলে চাপে পড়তে পারে তারা। এর মাঝে দলের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার দেশে ফেরায় বিরক্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন