shikhar dhawan

Shikhar Dhawan: ৩৬ বছরের ধবনের হঠাৎ নিজেকে ২২ বছরের মনে হচ্ছে! কেন

শুভমন গিলের সঙ্গে ব্যাট করতে পছন্দ করছেন শিখর ধবন। ১৪ বছরের ছোট ক্রিকেটারের সঙ্গে তাঁর ভাল বোঝাপড়া হয়েছে বলে জানিয়েছেন ধবন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ১৪:৫৪
Share:

ভারতীয় দলের জার্সি গায়ে ধবন। ছবি: পিটিআই

শুভমন গিলের সঙ্গে ব্যাট করতে দারুণ লাগছে শিখর ধবনের। শুভমনের সঙ্গে খেলার সময় তাঁর নিজেকেও তরুণ মনে হচ্ছে। ধবনের বয়স ৩৬। দীর্ঘ দিন ধরে ভারতীয় দলে খেলছেন। অন্য দিকে ২২ বছরের শুভমন জাতীয় দলে নতুন। অথচ ১৪ বছরের ছোট ক্রিকেটারের সঙ্গে বোঝাপড়ার কোনও সমস্যা হচ্ছে না। জিম্বাবোয়ের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচের পরে শুভমনের প্রশংসায় পঞ্চমুখ ধবন।

Advertisement

জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৮৯ রান তাড়া করতে নেমে ১০ উইকেটে জিতেছে ভারত। ধবন ৮১ ও শুভমন ৮২ রান করে অপরাজিত থেকেছেন। ভাল বোঝাপড়া না হলে এ রকম জুটি বাঁধা সম্ভব নয় বলেই মনে করেন ধবন। তিনি বলেন, ‘‘শুভমনের সঙ্গে ব্যাট করতে ভাল লাগছে। নিজেকেও তরুণ মনে হচ্ছে। ওয়েস্ট ইন্ডিজ সিরিজ থেকেই আমরা ভাল খেলছি। ওর সঙ্গে আমার বোঝাপড়া খুব ভাল হচ্ছে। শুভমন খুব ভাল ব্যাটার। দিন দিন আরও পরিণত হচ্ছে ও। আশা করি আমাদের জুটি আগামী দিনেও ভাল খেলবে।’’

জিম্বাবোয়ের বিরুদ্ধে আরও এক ক্রিকেটারের প্রশংসা করেছেন ধবন। তিনি দীপক চাহার। চোটের কারণে সাড়ে ছ’মাস মাঠে নামতে পারেননি চাহার। কিন্তু হারারেতে প্রথম এক দিনের ম্যাচে এক বারের জন্যও মনে হয়নি কোনও সমস্যা হয়েছে তাঁর। উইকেটের দু’দিকে বল সুইং করিয়েছেন। তিন উইকেট নিয়েছেন।

Advertisement

চাহারের প্রসঙ্গে ধবন বলেন, ‘‘চোট সারিয়ে ফিরে চাহারকে তিন উইকেট নিতে দেখে খুব ভাল লেগেছে। আমি নিশ্চিত এই ম্যাচ ওকে অনেক আত্মবিশ্বাস দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন