Shoaib Akhtar

T20 World Cup 2021: বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার ওয়ার্নারদের উপর রেগে কাঁই শোয়েব আখতার

ওয়েডের তিনটি ছয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে দিয়েছিল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৬:৪৯
Share:

অস্ট্রেলিয়ার সেই উৎসব। —ফাইল চিত্র

সেমিফাইনালে হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। তারাই জিতেছে এ বারের বিশ্বকাপ। পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার যদিও সেই জয়ের পরে ম্যাথু ওয়েডদের উৎসবের ধরনকে ভাল ভাবে নেননি। কী এমন ঘটল?

অস্ট্রেলিয়ার উৎসবের যে ছবি নেটমাধ্যমে দেখা গিয়েছে, তাতে জুতোর মধ্যে বিয়ার ঢেলে খেতে দেখা যায় ওয়েডদের। তবে এই উৎসব প্রথম দেখা যায় ২০১৬ সালে। অস্ট্রেলিয়ার মোটোজিপি চালক জ্যাক মিলার এই উৎসব করেছিলেন। সেই বছর একই কাণ্ড করেন ড্যানিয়েল রিকার্ডিয়ো। জার্মান গ্রাঁ প্রি জি এই উৎসব করেছিলেন তিনি। অস্ট্রেলিয়ায় এই ধরনের উৎসব বেশ জনপ্রিয়।

Advertisement

ওয়েডদের উৎসব দেখে শোয়েব টুইট করে লেখেন, ‘খুব খারাপ ধরনের উৎসব না এটা?’ উৎসবের ধরন নিয়ে খুশি হতে পারেননি পাকিস্তানের প্রাক্তন পেসার।

ওয়েডের তিনটি ছয় পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ওঠার স্বপ্ন ভেঙে দিয়েছিল। ফাইনালে ডেভিড ওয়ার্নার এবং মিচেল মার্শের অর্ধশতরানে নিউজিল্যান্ডকে সহজেই হারিয়ে দেয় অস্ট্রেলিয়া। পাঁচ বার এক দিনের বিশ্বকাপ জিতলেও এই প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতল তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন