Shubman Gill

কোহলিকে টপকালেন, কোহলিকে ছুঁলেনও, ইন্দোরে একাধিক নজির শুভমনের

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে শতরান করেছেন শুভমন গিল। তার সঙ্গেই একাধিক নজির গড়ে ফেলেছেন। বিরাট কোহলিকে টপকেছেন, ছুঁয়েওছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৩ ২১:১৪
Share:

শুভমন গিল। ছবি: পিটিআই।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় এক দিনের ম্যাচে শতরান করেছেন শুভমন গিল। ধীরে ধীরে ইনিংস শুরু করেও শেষ দিকে চালিয়ে খেলে তিন অঙ্কের রান পূরণ করেছেন তিনি। এশিয়া কাপে বাংলাদেশের বিরুদ্ধে শতরান করার কয়েক দিন পরে আবার শুভমনের ব্যাট থেকে বড় রান পাওয়া গেল। সেই সঙ্গে গড়ে ফেললেন কিছু রেকর্ডও।

Advertisement

এক দিনের ক্রিকেটে ষষ্ঠ শতরান করলেন শুভমন। তার মধ্যে পাঁচটিই এসেছে এ বছর। দ্রুততম ভারতীয় ব্যাটার হিসাবে এক দিনের ক্রিকেটে ৬ নম্বর শতরান করেছেন শুভমন। তাঁর লেগেছে ৩৫টি ইনিংস। ভেঙেছেন শিখর ধাওয়ানের (৪৬) নজির। শুভমনের পরে রয়েছেন কেএল রাহুল (৫৩), বিরাট কোহলি (৬১) এবং গৌতম গম্ভীর (৬৮)।

আরও একটি নজিরের ক্ষেত্রে কোহলি, সচিন তেন্ডুলকরদের ছুঁয়েছেন শুভমন। ২৫ বছর পূরণ হওয়ার আগে এক ক্যালেন্ডার বর্ষে পাঁচটি এক দিনের ম্যাচের শতরান করেছেন তিনি। কোহলি, সচিন ছাড়াও এই কীর্তি রয়েছে দক্ষিণ আফ্রিকার গ্রেম স্মিথ, শ্রীলঙ্কার উপুল থরঙ্গার।

Advertisement

৯২ বলে শতরান পূরণ করেন শুভমন। শেষ পর্যন্ত আউট হন ১০৪ রানে। মেরেছেন ৬টি চার এবং ৪টি ছয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন