india cricket

ICC Rankings: জিম্বাবোয়ের বিরুদ্ধে শতরান করে ক্রমতালিকায় বিরাট লাফ শুভমনের, একই স্থানে কোহলী

আইসিসি ক্রমতালিকায় বড় লাফ দিয়েছেন ভারতীয় ব্যাটার শুভমন গিল। জিম্বাবোয়ের বিরুদ্ধে শতরানের পরে তালিকায় ৩৮ নম্বরে উঠে এসেছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৮:৪৫
Share:

ভারতীয় জার্সিতে বিরাট কোহলী ও শুভমন গিল। ফাইল চিত্র

জিম্বাবোয়ের বিরুদ্ধে শতরান করে আইসিসি ক্রমতালিকায় বড় লাফ দিলেন শুভমন গিল। এক দিনের ব্যাটারদের তালিকায় ৪৫ ধাপ উঠে ৩৮তম স্থানে শুভমন। অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে না খেললেও ক্রমতালিকায় পাঁচ নম্বরেই রয়েছেন বিরাট কোহলী।

Advertisement

জিম্বাবোয়ের বিরুদ্ধে তৃতীয় এক দিনের ম্যাচে ৯৭ বলে ১৩০ রান করেন শুভমন। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও একটি ম্যাচে ৯৮ রান করেছিলেন তিনি। তার ফলে অনেক পয়েন্ট যোগ করেছেন শুভমন। তাঁর পয়েন্ট ৫৭০। অন্য দিকে ৭৪৪ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছেন কোহলী। প্রথম দশে আর এক ভারতীয় রয়েছেন। তিনি রোহিত শর্মা। ভারত অধিনায়কও ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের সিরিজে খেলেননি। তার পরেও ষষ্ঠ স্থান ধরে রেখেছেন। তাঁর পয়েন্ট ৭৪০।

এক দিনের ব্যাটারদের তালিকায় শীর্ষে রয়েছেন বাবর আজম। পাকিস্তানের অধিনায়কের পয়েন্ট ৮৯০। দু’নম্বরে দক্ষিণ আফ্রিকার রাসি ভ্যান ডার ডুসেন (৭৮৯)। তিন নম্বরে ভ্যান ডার ডুসেনের সতীর্থ কুইন্টন ডিকক (৭৮৪)। চার নম্বরে রয়েছেন বাবরের সতীর্থ ইমাম উল হক। তাঁর পয়েন্ট ৭৭৯।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন