Shubman Gill

‘অ্যান্ডারসনের সঙ্গে ঝগড়া হলে আমারই লাভ’, ইংরেজ পেসারকে নিয়ে কেন এ কথা বললেন শুভমন?

শুক্রবার জেমস অ্যান্ডারসনকে এগিয়ে এসে ছয় মারতে দেখা গিয়েছে শুভমন গিলকে। পরে দু’জনের বাক্যবিনিময়ও হয়। শুভমন স্বীকার করেছেন, অ্যান্ডারসনের সঙ্গে এ রকম বাক্যবিনিময় হলে তাঁরই উপকার হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ১৮:১৯
Share:

শুভমন গিল। ছবি: পিটিআই।

আগ্রাসী ক্রিকেট খেলা তাঁর ধরন নয়। টেস্ট ক্রিকেট ধ্রুপদী ঘরানায় খেলাতেই বিশ্বাসী তিনি। শুক্রবার সেই শুভমন গিলকে দেখা গিয়েছে জেমস অ্যান্ডারসনকে এগিয়ে এসে ছয় মারতে। তার পরে দু’জনের মধ্যে বাক্যবিনিময়ও হয়। দ্বিতীয় দিনের খেলা শেষে শুভমন স্বীকার করেছেন, অ্যান্ডারসনের সঙ্গে এ রকম বাক্যবিনিময় হলে তাঁরই উপকার হবে।

Advertisement

শুক্রবার ইংল্যান্ড সিরিজ়‌ে দ্বিতীয় শতরান করেছেন শুভমন। বিশাখাপত্তনমের পর আবার ধর্মশালায়। অ্যান্ডারসনকে মারা সেই ছক্কা নিয়ে তিনি বলেছেন, “সেই সময় বোলারেরা সাহায্য পাচ্ছিল না। আমি ইচ্ছা করেই বোলারদের শাসন করতে চাইছিলাম। অ্যান্ডারসনকে মারা ছয়টাও সেই উদ্দেশ্যেই।” এর পরেই শুভমন হাসতে হাসতে বলেছেন, “ছয়ের পর আমাদের মধ্যে কী কথা হয়েছে সেটা প্রকাশ্যে আনতে চাই না। ওটা আমাদের মধ্যে থাকলেই ভাল।”

শুভমনের এই খেলার ধরন তাঁর বাবা লখবিন্দরের পছন্দ নয়। তিনি চান ছেলে খেলুক টেস্ট ক্রিকেটের ঘরানাতেই। তবে এটাও মেনে নিয়েছেন, আগ্রাসী ক্রিকেট খেলার কারণেই শুভমন ছন্দে ফিরেছেন। দিনের খেলা শেষে বাবার কথা মনে করিয়ে দেওয়ায় শুভমনের উত্তর, “বোধহয় এই প্রথম বাবা আমার কোনও আন্তর্জাতিক ম্যাচ মাঠে বসে দেখলেন। টেস্ট ক্রিকেট নিয়ে যা বলেছেন সেটা ওঁর ধারণা। আশা করি আজ আমার ইনিংস দেখে উনি গর্বিত।”

Advertisement

তবে আউট হওয়া নিয়ে আক্ষেপ রয়েছে শুভমনের গলায়। বলেছেন, “ব্যাট করতে নামলে ইতিবাচক মানসিকতা নিয়েই নামি। কিন্তু যে বলে আউট হলাম ওটা দেখতেই পাইনি। আশা করি আগামী দিনে শুরুটা ভাল হলে আরও লম্বা ইনিংস খেলতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন