The Hundred

মহিলাদের প্রিমিয়ার লিগ জেতার পুরস্কার, বিদেশের প্রতিযোগিতায় দল পেলেন দুই ভারতীয়, বাংলার রিচাও

ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতার ড্রাফ্‌টে নাম নথিভুক্ত করেছিলেন ভারতের ১৭ জন মহিলা ক্রিকেটার। মাত্র দু’জন দল পেলেন। তাঁদের অন্যতম বাংলার উইকেটরক্ষক-ব্যাটার রিচা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১৭:৪৬
Share:

রিচা ঘোষ। —ফাইল চিত্র।

মহিলাদের প্রিমিয়ার লিগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে চ্যাম্পিয়ন করার পুরস্কার পেলেন স্মৃতি মন্ধানা এবং রিচা ঘোষ। ইংল্যান্ডের ‘দ্য হান্ড্রেড’ প্রতিযোগিতায় ভারতীয় হিসাবে শুধু এই দু’জনই দল পেলেন।

Advertisement

মহিলাদের প্রিমিয়ার লিগে ভাল ফর্মে ছিলেন ভারতীয় মহিলা দলের সহ-অধিনায়ক মন্ধানা এবং উইকেটরক্ষক-ব্যাটার রিচা। ১০টি ম্যাচে ৩০০ রান করেছেন মন্ধানা। রয়েছে দু’টি অর্ধশতরানের ইনিংস। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৩৩.৯২। অন্য দিকে বাংলার রিচা ১০ ম্যাচে করেছেন ২৫৭ রান করেন। তাঁর ব্যাট থেকেও এসেছে দু’টি অর্ধশতরান। রিচার স্ট্রাইক রেট ছিল ১৪১.৯৮। মন্ধানাকে দলে নিয়েছে সাদার্ন ব্রেভ উইমেন্স। রিচাকে নিয়েছে বার্মিংহ্যাম ফোনিক্স উইমেন্স। রিচা আগেও ইংল্যান্ডের ১০০ বলের প্রতিযোগিতায় খেলেছেন। সে বার তিনি লন্ডন স্পিরিটের হয়ে খেলেছিলেন। মন্ধানাও আগে সাদার্নের হয়ে ‘দ্য হান্ড্রেড’ খেলেছেন।

ভারতের মোট ১৭ জন ক্রিকেটার ছিলেন প্রতিযোগিতার ড্রাফ্‌টে। হরমনপ্রীত কৌর, দীপ্তি শর্মা, জেমাইমা রডরিগেজ়, শ্রেয়াঙ্কা পটেলদের মতো ক্রিকেটারেরও নাম দিয়েছিলেন। কিন্তু মন্ধানা এবং রিচা ছাড়া ভারতের আর কোনও ক্রিকেটারকে নিয়ে তেমন আগ্রহ দেখায়নি ইংল্যান্ডের প্রতিযোগিতার ফ্র্যাঞ্চাইজ়িগুলি। তবে কোনও বিদেশি ক্রিকেটার চোট পেলে পরবর্তী হিসাবে হরমনপ্রীতদের সুযোগ পাওয়ার সম্ভাবনা থাকছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন