Sourav Ganguly

ইডেনে প্রাক্তনদের ক্রিকেট ম্যাচে কেন খেলবেন না? আসল কারণ জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আগামী ১৬ সেপ্টেম্বর ইডেন গার্ডেন্সে লেজেন্ডস লিগ ক্রিকেটের ম্যাচে নামার কথা ছিল সৌরভের। সেই উপলক্ষে আগ্রহ বাড়ছিল শহরজুড়ে। সৌরভ নাম তুলে নেওয়ায় সেই আগ্রহ অনেকটাই কমেছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৬
Share:

লেজেন্ডস লিগে না খেলার কারণ জানালেন সৌরভ। ফাইল ছবি

লেজেন্ডস লিগ ক্রিকেট থেকে আগেই নাম তুলে নিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। কেন খেলবেন না, সেটাও এ বার জানিয়ে দিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি তথা প্রাক্তন অধিনায়ক। তাঁর মতে, পেশাদারি দায়বদ্ধতা এবং ক্রিকেট প্রশাসনে ক্রমাগত কাজের চাপের কারণেই খেলা হচ্ছে না।

Advertisement

আগামী ১৬ সেপ্টেম্বর ইডেন গার্ডেন্সে লেজেন্ডস লিগ ক্রিকেটের ম্যাচে নামার কথা ছিল সৌরভের। সেই উপলক্ষে আগ্রহ বাড়ছিল শহরজুড়ে। শুধু খেলাই নয়, দলকে নেতৃত্ব দেওয়ার কথাও ছিল তাঁর। আচমকা তিনি নাম তুলে নেওয়ায় অনেকেই হতাশ।

এক ওয়েবসাইটে খবর অনুযায়ী, আয়োজকদের চিঠি লিখে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিয়েছেন সৌরভ। আয়োজক এবং অংশ নিতে চলা ক্রিকেটারদের শুভেচ্ছাও জানিয়েছেন। সৌরভ লিখেছেন, ‘লেজেন্ডস লিগ আয়োজকদের অনেক শুভেচ্ছা। অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের ফের মাঠে ফেরানোর যে উদ্যোগ নেওয়া হয়েছে, তা নিঃসন্দেহে প্রশংসনীয়। ইডেন গার্ডেন্সে একটি ম্যাচ খেলার জন্য আমাকে আমন্ত্রণ জানানোয় আপ্লুত।’

Advertisement

তার পরেই সৌরভ লিখেছেন, ‘পেশাদারি দায়বদ্ধতা এবং ক্রিকেট প্রশাসনে ক্রমাগত কাজের চাপ থাকার কারণে এই ম্যাচে আমি খেলতে পারব না। জানি সমর্থকরা উদগ্রীব হয়ে এই লিগের দিকে তাকিয়ে আছেন। স্টেডিয়ামেও প্রচুর মানুষ আসবেন। ক্রিকেটের খ্যাতনামীরা এই লিগে খেলবেন। উত্তেজক ক্রিকেট হবে, এই আশাই রাখি। খেলতে না পারলেও অবশ্যই ইডেন গার্ডেন্সে হাজির থেকে ম্যাচটা দেখব।’

সৌরভের মাঠে প্রত্যাবর্তন নিয়ে সাজো সাজো রব থাকলেও শুক্রবার রাতের দিকে হঠাৎই তাঁর নাম তুলে নেওয়ার খবর সামনে আসে। প্রকাশ্যে কেউই স্বীকার করেননি সে কথা। সংশ্লিষ্ট মহলের ধারণা, সৌরভ এই মুহূর্তে ভারতীয় বোর্ডের সভাপতি থাকায় বিনোদনমূলক এই ক্রিকেটে নেমে বিতর্ক তৈরি করার সুযোগ দিলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন