Sourav Ganguly

Sourav Ganguly: কোহলীকে শো কজ করার কোনও পরিকল্পনাই ছিল না তাঁর, স্পষ্ট জানালেন সৌরভ

টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়া নিয়ে দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে বিস্ফোরক হয়ে উঠেছিলেন কোহলী।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২২ জানুয়ারি ২০২২ ১৫:৩৯
Share:

কোহলীকে নিয়ে সৌরভ।

বিরাট কোহলীকে কখনওই কারণ দর্শানোর বিজ্ঞপ্তি (শো কজ নোটিস) পাঠানোর পরিকল্পনা ছিল না তাঁর। স্পষ্ট জানিয়ে দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি এক সংবাদমাধ্যমে জানিয়ে দিয়েছেন, কারণ দর্শানোর বিজ্ঞপ্তি পাঠানোর কথা একেবারেই সত্যি নয়।

Advertisement

গত কয়েক দিন ধরে বিভিন্ন সংবাদ মাধ্যমে বলা হচ্ছিল, দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে তাঁর বক্তব্যের বিরোধিতা করার জন্য কোহলীকে কারণ দর্শানোর বিজ্ঞপ্তি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন সৌরভ। কিন্তু এ বার বোর্ড সভাপতি নিজেই তা অস্বীকার করলেন।

টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়া নিয়ে দক্ষিণ আফ্রিকা যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে বিস্ফোরক হয়ে উঠেছিলেন কোহলী। জানিয়েছিলেন, তিনি টি-টোয়েন্টি ফরম্যাটে নেতৃত্ব ছাড়ার কথা বলার পর বোর্ডের তরফে কোনও বিরোধিতা করা হয়নি। বরং এটাকে এগিয়ে যাওয়ার পরবর্তী ধাপ হিসাবে মেনে নেওয়া হয়েছিল।

Advertisement

যদিও তার আগে সৌরভ বলেছিলেন, কোহলীকে বারবার নেতৃত্ব না ছাড়ার অনুরোধ করা হয়েছিল। কিন্তু তিনি তা শোনেননি। এমনকী কোহলীর সেই সাংবাদিক বৈঠকের পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একদিনের সিরিজের দল ঘোষণার দিন প্রধান নির্বাচক চেতন শর্মাও সৌরভের বক্তব্যকে সমর্থন করেন। জানান, তাঁরা অনেকেই কোহলীকে নেতৃত্ব না ছাড়ার অনুরোধ করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন