india cricket

India Vs South Africa: ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের দল ঘোষণা দক্ষিণ আফ্রিকার

প্রথম ম্যাচ দিল্লিতে (৯ জুন)। তার পরের চারটি ম্যাচ হবে কটক (১২ জুন), বিশাখাপত্তনম (১৪ জুন), রাজকোট (১৭ জুন) ও বেঙ্গালুরুতে (১৯ জুন)।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২২ ১৭:১৩
Share:

আইপিএলের পরেই দেশের জার্সিতে কোহলীরা ফাইল চিত্র

আইপিএল শেষ হওয়ার কয়েক দিন পরেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে নামবে ভারত। তার জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। সেই দলের বেশ কয়েক জন ক্রিকেটার এই মুহূর্তে আইপিএল খেলছেন। বাকিরা আইপিএলের পরে ভারতে চলে আসবেন বলে খবর।

২০২১ সালের টি২০ বিশ্বকাপের পরে প্রথম কুড়ি-বিশের ক্রিকেট খেলতে নামছে দক্ষিণ আফ্রিকা। দলের সব থেকে বড় চমক ট্রিস্টান স্টাবস। ২১ বছরের এই ক্রিকেটার এই মরসুমে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে খেলছেন। যদিও মাত্র একটি ম্যাচেই সুযোগ পেয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া প্রতিযোগিতায় তাঁর পারফরম্যান্সের জন্য তাঁকে দলে নেওয়া হয়েছে।

Advertisement

পাঁচ বছর পরে দক্ষিণ আফ্রিকা দলে ডাক পেয়েছেন বাঁ হাতি পেসার ওয়েন পার্নেল। ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে শেষ বার প্রোটিয়াদের হয়ে খেলেছিলেন তিনি। দলে ফিরেছেন আনরিখ নোকিয়াও। চোটের কারণে বহু দিন দলের বাইরে ছিলেন। আইপিএলের শুরুতেও দিল্লি ক্যাপিটালসের হয়ে নামতে পারেননি। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন নোকিয়া। দলের অধিনায়কত্ব করবেন তেম্বা বাভুমা।

পাঁচ ম্যাচের টি২০ সিরিজ শুরু হবে ৯ জুন। প্রথম ম্যাচ দিল্লিতে। তার পরের চারটি ম্যাচ হবে কটক (১২ জুন), বিশাখাপত্তনম (১৪ জুন), রাজকোট (১৭ জুন) ও বেঙ্গালুরুতে (১৯ জুন)।

Advertisement

দক্ষিণ আফ্রিকা দল: তেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডিকক, রিজা হেন্ড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, আইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নোকিয়া, ওয়েন পার্নেল, ডোয়েন প্রিটোরিয়াস, কাগিসো রাবাডা, তাবরেজ শামসি, ট্রিস্টান স্টাবস, রাসি ভ্যান ডার ডুসেন ও মার্কো জানসেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন