England

South Africa vs England: উড়ে গেল ম্যাকালামের দল, প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের

নতুন কোচের অধীনে প্রথম বার টেস্টে হারল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার কাছে লর্ডসে ইনিংসে হারল তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৯ অগস্ট ২০২২ ২০:৩৩
Share:

লজ্জার হার স্টোকসদের। ছবি রয়টার্স

কোচ ব্রেন্ডন ম্যাকালামের অধীনে প্রথম বার টেস্টে হারের মুখ দেখল ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে হারল এক ইনিংস এবং ১২ রানে। দুরন্ত খেললেন দক্ষিণ আফ্রিকার বোলাররা। স্পিনার এবং জোরে বোলার, প্রত্যেকেই সাফল্য পেয়েছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

Advertisement

প্রথম ইনিংসে সাত উইকেটে ২৮৯ নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করেছিল দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের থেকে এগিয়েছিল ১২৬ রানে। সেখান থেকে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস শেষ হয় ৩২৬ রানে। আগের দিন অপরাজিত থাকা মার্কো জানসেন (৪৮) অর্ধশতরান পাননি। এ দিন অনরিখ নোখিয়ার (২৮) মূল্যবান ইনিংসের সৌজন্যে তিনশো পেরিয়ে যায় প্রোটিয়াদের রান।

১৬১ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস খেলতে নেমেছিল ইংল্যান্ড। শুরু থেকেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে তারা। প্রোটিয়া বোলারদের সামনে কেউ দাঁড়াতে পারেননি। সর্বোচ্চ রান অ্যালেক্স লিস এবং স্টুয়ার্ট ব্রডের। দু’জনেই ৩৫ রান করেন। মাঝের দিকে কোনও ব্যাটার প্রতিরোধ গড়ে তুলতে পারেননি। তাদের দ্বিতীয় ইনিংস শেষ হয় ১৪৯ রানে।

Advertisement

দুর্দান্ত বোলিং করলেন নোখিয়া। প্রতি ওভারে ছয়ের বেশি রান খেলেও তিনটি উইকেট নিয়েছেন। দু’টি করে উইকেট কাগিসো রাবাডা, জানসেন এবং কেশব মহারাজের। একটি উইকেট লুনগি এনগিডির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন