Cricket South Africa

PSL 2022: পাকিস্তান সুপার লিগে এলগার-রাবাডাদের খেলতে যেতে দিতে রাজি নয় দক্ষিণ আফ্রিকা বোর্ড

দক্ষিণ আফ্রিকার সামনে নিউজিল্যান্ড সফর রয়েছে। তারপর ঘরের মাঠে বাংলাদেশের মুখোমুখি হবে তারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১১:০৪
Share:

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান গ্রেম স্মিথ। —ফাইল চিত্র

২৭ জানুয়ারি থেকে শুরু পাকিস্তান সুপার লিগ। কিন্তু দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের সেই টি-টোয়েন্টি লিগে খেলার অনুমতি দিল না সে দেশের বোর্ড। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান গ্রেম স্মিথ চান ক্রিকেটাররা ঘরোয়া ক্রিকেটকে প্রাধান্য দিক এবং পরবর্তী সিরিজের আগে নিজেদের তৈরি করুক।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে স্মিথ বলেন, “সামনেই দক্ষিণ আফ্রিকার বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচ এবং ঘরোয়া ক্রিকেট রয়েছে। সেই কারণেই পাকিস্তান সুপার লিগ খেলার অনুমতি দেওয়া হয়নি ক্রিকেটারদের। ঘরোয়া ক্রিকেট এবং আন্তর্জাতিক ম্যাচকেই প্রাধান্য দেওয়া উচিত।”

Advertisement

দক্ষিণ আফ্রিকার সামনে নিউজিল্যান্ড সফর রয়েছে। তারপর ঘরের মাঠে বাংলাদেশের মুখোমুখি হবে তারা। স্মিথ জানিয়েছেন, তার পরেই ঘরোয়া প্রতিযোগিতা শুরু হয়ে যাবে। যে সব বিদেশি লিগ এই সব খেলার সঙ্গে একই সময়ে হবে না, সেগুলির জন্য ক্রিকেটারদের ছাড়া হবে বলেও জানিয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক।

২৭ জানুয়ারি থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত করাচির মাঠে পাকিস্তান সুপার লিগের ম্যাচগুলি খেলা হবে। পরের ১৫টি ম্যাচ খেলা হবে গদ্দাফি স্টেডিয়ামে। সেইগুলি শুরু হবে ১০ ফেব্রুয়ারি থেকে। চলবে ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন