South Africa

জার্সিবদল! ভারতের বিরুদ্ধে রবিবার সবুজ জার্সি পরবে না দক্ষিণ আফ্রিকা, কেন?

সাধারণত এক দিনের ক্রিকেটে সবুজ জার্সি পরে তারা। কিন্তু রবিবার সেই জার্সি পরবেন না এডেন মার্করামেরা। কেন?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ডিসেম্বর ২০২৩ ১০:৩১
Share:

এই সবুজ জার্সি পরবেন না দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারেরা। ছবি: রয়টার্স।

এ বার এক দিনের ক্রিকেটে ভারতের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। রবিবার প্রথম ম্যাচ। জোহানেসবার্গে সেই ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে দেখা যাবে গোলাপি জার্সিতে। সাধারণত এক দিনের ক্রিকেটে সবুজ জার্সি পরে তারা। কিন্তু রবিবার সেই জার্সি পরবেন না এডেন মার্করামেরা। কেন?

Advertisement

রবিবারের ম্যাচে দক্ষিণ আফ্রিকা স্তন ক্যানসার নিয়ে সচেতনতা তৈরি করতে চাইছে। সেই কারণেই গোলাপি জার্সি পরবেন মার্করামেরা। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে সমর্থকদেরও গোলাপি জামা পরে আসতে বলে হয়েছে। এই ম্যাচের আয় তুলে দেওয়া হবে স্তন ক্যানসার আক্রান্তদের সাহায্য করার জন্য।

দক্ষিণ আফ্রিকা এর আগে গোলাপি জামা পরে ১১টি এক দিনের ম্যাচ খেলেছে। তার মধ্যে ৯ বার জিতেছে তারা। গোলাপি বলের ম্যাচেই ৩১ বলে শতরান করে ইতিহাস গড়েছিলেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স।

Advertisement

ভারত টি-টোয়েন্টি সিরিজ় ড্র করেছে। জোহানেসবার্গে ভারত শেষ বার এক দিনের ম্যাচ জিতেছিল ২০১১ সালে। তার পর থেকে এই মাঠে কখনও এক দিনের ম্যাচ জিততে পারেনি ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন