WI vs SA Test

উইকেট পেয়ে কাল হল! উৎসব করতে গিয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়লেন স্পিনার

দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ গুরুতর চোট পেলেন। উইকেট পেয়ে উচ্ছ্বাস করত‌ গিয়ে মাটিতে পড়ে যন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১২ মার্চ ২০২৩ ০০:১৫
Share:

মাঠের বাইরে নিয়ে যাওয়া হচ্ছে কোশব মহারাজকে। ছবি রয়টার্স।

উইকেট পাওয়ার উৎসব করতে গিয়ে মারাত্মক চোট পেলেন কেশব মহারাজ। দক্ষিণ আফ্রিকার এই স্পিনারকে স্ট্রেচারে করে মাঠ থেকে বাইরে নিয়ে যেতে হয়।

Advertisement

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের খেলা চলছিল। ইনিংসের ১৯তম ওভারে ওয়েস্ট ইন্ডিজের কাইল মেয়ার্সের উইকেট পড়ে। তখনই ঘটনাটি ঘটে। মহারাজের বল উইকেটের সামনে মেয়ার্সের পায়ে লাগে। আউটের আবেদন করেন মহারাজ। আম্পায়ার আউট দেননি। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা রিভিউ নেন। টেলিভিশন আম্পায়ার আউট দেন। উইকেট পেতেই মহারাজ এতটাই উল্লসিত হয়ে ওঠেন, মাঠেই পড়ে যান। চিকিৎসকরা মাঠে চলে আসেন। কিন্তু তাঁরা মহারাজকে দাঁড় করাতে পারেননি। স্ট্রেচারে করে তাঁকে বাইরে নিয়ে যাওয়া হয়। পরে তাঁর স্ক্যান করানো হয়। দেখা যায় বাঁ পায়ের গোড়ালিতে চোট পেয়েছেন তিনি।

তার আগেই চোটের জন্য উইয়ান মালডার মাঠ ছেড়ে বেরিয়ে যান। তারপর মহারাজ চোট পাওয়ায় দক্ষিণ আফ্রিকার নিয়মিত বোলার গিয়ে দাঁড়ায় মাত্র তিন জন। কিন্তু দক্ষিণ আফ্রিকার কোনও সমস্যা হয়নি। তারা ওয়েস্ট ইন্ডিজকে ২৮৪ রানে হারায়। নায়ক বাভুমা। দ্বিতীয় ইনিংসে তাঁর ১৭২ রানের জন্য দক্ষিণ আফ্রিকা ৩২১ রান তোলে। ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ৩৯১ রান। ক্যারিবিয়ানদের দ্বিতীয় ইনিংস ১০৬ রানে শেষ হয়ে যায়। সিমন হার্মার ও জেরাল্ড কোয়েটজি ৩টি করে উইকেট নেন।

Advertisement

সিরিজের প্রথম ম্যাচেও জিতেছিল দক্ষিণ আফ্রিকা। দুই টেস্টের সিরিজ তারা জিতে নিল ২-০ ফলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন