South Africa Cricket Team

ভারতের বিরুদ্ধে নামার আগে বিশ্বকাপের অধিনায়ককে বাদ দিল দক্ষিণ আফ্রিকা, কোপ আরও পাঁচ জনের উপর

ভারতের বিরুদ্ধে সিরিজ়ের দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। এক দিন ও টি-টোয়েন্টি দল থেকে বাদ দেওয়া হয়েছে টেম্বা বাভুমাকে। বদলে অন্য ক্রিকেটারকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৩
Share:

টেম্বা বাভুমা। —ফাইল চিত্র

ভারতের বিরুদ্ধে সাদা বলের সিরিজ়ে দক্ষিণ আফ্রিকা দল থেকে বাদ দেওয়া হয়েছে অধিনায়ক টেম্বা বাভুমাকে। সদ্য সমাপ্ত বিশ্বকাপেও দলের অধিনায়ক ছিলেন তিনি। নিজে ভাল খেলতে না পারলেও দলকে সেমিফাইনালে তুলেছিলেন তিনি। সেই বাভুমাকেই বাদ দেওয়া হয়েছে। বিশ্বকাপে খেলা মোট ছ’জন ক্রিকেটারকে ভারতের বিরুদ্ধে সিরিজ় থেকে বাদ দেওয়া হয়েছে। রয়েছেন ন’জন।

Advertisement

বাভুমার বদলে এক দিন ও টি-টোয়েন্টি দলে অধিনায়ক করা হয়েছে এডেন মার্করামকে। বিশ্বকাপেও চোটের কারণে কয়েকটি ম্যাচে খেলতে পারেননি বাভুমা। সেই সব ম্যাচেও নেতৃত্ব দিয়েছিলেন মার্করাম। হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলারের মতো ক্রিকেটারেরা রয়েছেন দলে।

বিশ্বকাপের দল থেকে মোট ছ’জন ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে এক দিনের দল থেকে। বাভুমা ছাড়া বাকিরা হলেন— জেরাল্ড কোয়েৎজ়ি, কুইন্টন ডি’কক, মার্কো জানসেন, লুঙ্গি এনগিডি ও কাগিসো রাবাডা। তার মধ্যে ডি’কক বিশ্বকাপের পরে অবসর নিয়ে নিয়েছেন।

Advertisement

ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দল: এডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, ম্যাথু ব্রিৎজ, নান্দ্রে বার্গার, জেরাল্ড কোয়েৎজ়ি, ডোনোভান ফেরেইরা, রিজ়া হেনড্রিক্স, মার্কো জানসেন, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, অ্যান্ডিলে ফেলুকোয়ায়ো, তাবরিজ শামসি, ট্রিস্টান স্টাবস ও লিজ়ার্ড উইলিয়ামস।

ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার এক দিনের দল: এডেন মার্করাম (অধিনায়ক), ওটনিয়েল বার্টম্যান, নান্দ্রে বার্গার, টনি ডি জোর্জি, রিজ়া হেনড্রিক্স, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, ডেভিড মিলার, মিহলালি মঙ্গোয়ানা, উইয়ান মুল্ডার, অ্যান্ডিলে ফেলুকোয়ায়ো, তাবরিজ শামসি, রাসি ভ্যান ডার ডুসেন, কাইল ভেরেইনি ও লিজ়ার্ড উইলিয়ামস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন