Wanindu Hasaranga

মাত্র চার টেস্ট খেলেই অবসর ক্রিকেটারের, নেপথ্যে সেই আইপিএল

এক বছরের টেস্ট জীবনে খেলেছেন চারটি ম্যাচ। দু’বছর ধরে কোনও ম্যাচই খেলেননি। সাদা বলের ক্রিকেটে জোর দিতে টেস্ট থেকে সরে দাঁড়ালেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০২৩ ১৫:০৭
Share:

ওয়ানিন্দু হাসরঙ্গ। — ফাইল চিত্র।

আচমকাই টেস্ট থেকে অবসর নিলেন শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গ। তিন বছর লাল বলের ফরম্যাটে খেলার পরেই সরে দাঁড়ালেন তিনি। খেলেছেন মাত্র এক বছরই। সাদা বলের ক্রিকেটে জোর দেওয়ার জন্যেই এই সিদ্ধান্ত বলে জানিয়েছেন হাসরঙ্গ। পাশাপাশি আরও বেশি করে ফ্র্যাঞ্চাইজি লিগগুলিতে খেলতে চান তিনি। আইপিএলে বিরাট কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন তিনি।

Advertisement

গত দু’বছর শ্রীলঙ্কার টেস্ট দলে নিয়মিত ছিলেন না হাসরঙ্গ। মাত্র চারটি টেস্ট খেলেছেন তিনি। লাল বলের খেলায় সে ভাবে প্রভাব ফেলতে পারেননি। মাত্র চারটি উইকেট রয়েছে তাঁর। তবে ব্যাট হাতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি অর্ধশতরান রয়েছে।

সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজ়‌ের আগে বিশেষ প্রস্তুতি শিবিরে হাসরঙ্গকে ডেকে নিয়েছিল শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। কিন্তু টেস্টের দলে নেওয়া হয়নি তাঁকে। জাতীয় দলের শিবিরে থাকার কারণে ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারেননি তিনি। মেজর লিগ ক্রিকেট থেকে নাম তুলে নেন। যদিও শ্রীলঙ্কা ক্রিকেটের প্রকাশিত বিবৃতিতে সে সব কথা লেখা নেই। বলা হয়েছে, সীমিত ওভারের ক্রিকেটে নিজের কেরিয়ার দীর্ঘায়িত করার লক্ষ্যেই টেস্ট থেকে সরে গেলেন তিনি।

Advertisement

শ্রীলঙ্কার আর এক ক্রিকেটার থিসারা পেরেরাও টেস্ট থেকে অবসর নিতে গিয়েছিলেন কিছু দিন আগে। কিন্তু তখন শ্রীলঙ্কা বোর্ড তাঁকে আটকায়। তবে হাসরঙ্গের ক্ষেত্রে সে রকম কোনও চেষ্টাই করা হয়নি বলে জানা গিয়েছে। তাঁর সঙ্গে বোর্ডের কর্তাদের স্বাভাবিক কথাবার্তাই হয়েছে। বোর্ডের সিইও অ্যাশলে ডি সিলভা বলেছেন, “আমরা এই সিদ্ধান্ত মেনে নিয়েছি এবং এটাও জানিয়ে দিতে চাই, সাদা বলের ক্রিকেটে হাসরঙ্গ গুরুত্বপূর্ণ অংশ হিসাবেই থাকবে।”

দেশের হয়ে ৪৮টি এক দিনের ম্যাচ এবং ৫৮টি টি-টোয়েন্টি খেলেছেন হাসরঙ্গ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৪টি ম্যাচে ১০২টি উইকেট নিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন