Wanindu Hasaranga

‘বৈধ’ নো-বলের আবেদন খারিজ, আম্পায়ারকে অন্য চাকরি খুঁজে নিতে বললেন ক্রিকেটার

কিছু দিন পরেই আইপিএলে খেলতে নামবেন তিনি। তার আগে দেশের হয়ে খেলার সময় আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন শ্রীলঙ্কার ক্রিকেটার ওয়ানিন্দু হাসরঙ্গ। কী করলেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৩৫
Share:

ওয়ানিন্দু হাসরঙ্গ। — ফাইল চিত্র।

কিছু দিন পরেই আইপিএলে খেলতে নামবেন তিনি। তার আগে দেশের হয়ে খেলার সময় আম্পায়ারের সঙ্গে ঝামেলায় জড়ালেন শ্রীলঙ্কার ক্রিকেটার ওয়ানিন্দু হাসরঙ্গ। আম্পায়ারকে স্পষ্ট বলে দিলেন, এই পেশা ছেড়ে অন্য কিছু খুঁজে নিতে। শ্রীলঙ্কার অধিনায়কের এই আচরণ অবশ্য সমালোচিত হয়েছে।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে শ্রীলঙ্কার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে এই ঘটনা ঘটেছে। ২১০ তাড়া করতে নেমে শেষ ওভারে ১৯ রান দরকার ছিল শ্রীলঙ্কার। জিতলেই আফগানদের চুনকাম করতে পারত তারা। প্রথম তিনটি বলে দু’টি চার মেরে জমিয়ে দিয়েছিলেন কামিন্দু মেন্ডিস। এর পর আফগানিস্তানের ওয়াফাদার মোমান্দ কোমরের চেয়ে বেশি উচ্চতায় একটি বল করেন। কিন্তু স্কোয়্যার লেগ আম্পায়ার সেটি নো-বল দেননি। শ্রীলঙ্কার আবেদন খারিজ করেন। হাসরঙ্গ একেবারেই খুশি হননি সিদ্ধান্তে।

ম্যাচের পর তিনি ক্ষোভ উগরে দেন। বলেন, “আন্তর্জাতিক ম্যাচে এ রকম হওয়া একদমই উচিত নয়। কোমরের কাছাকাছি বলটা হলে সমস্যা ছিল না। কিন্তু এত উঁচুতে বল হলেও সেটা নো ডাকা হল না। আর একটু উঁচু হলে ব্যাটারের মাথায় লাগতে পারত। যদি সেটা দেখতে না পান তা হলে এ রকম আম্পায়ারের আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ খেলানো উচিত নয়। ওঁর উচিত অন্য চাকরি খুঁজে নেওয়া।”

Advertisement

ব্যাটার কামিন্দু রিভিউ চেয়েছিলাম। কিন্তু আউট হওয়ার মতো কোনও পরিস্থিতি তৈরি না হলে এ ধরনের ক্ষেত্রে ক্রিকেটারেরা রিভিউ চাইতে পারেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন