Kapil Dev

Heroes of 83: ৮৩-র উল্লাস, কপিলের সঙ্গে এক ফ্রেমে গাওস্কর, অমরনাথ, ফিরে এল বিশ্বকাপ জয়ের স্মৃতি

সামনের সপ্তাহে মুক্তি পাচ্ছে রণবীর সিংহ অভিনীত ‘৮৩’। কপিলদের বিশ্বকাপ জয়কে নিয়ে তৈরি এই ছবি ঘিরে গোটা দেশ জুড়ে সাড়া পড়ে গিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২১ ১০:৩৯
Share:

এক ফ্রেমে তিন কিংবদন্তি ছবি: ইনস্টাগ্রাম

এক ফ্রেমে তিন কিংবদন্তি। তিন জনের হাতেই গ্লাস। উল্লাসে মেতেছেন তাঁরা। আর তাঁদের এই ছবির সঙ্গেই ফিরে এল ভারতের প্রথম বিশ্বকাপ জয়ের স্মৃতি। সুনীল মনোহর গাওস্কর, কপিল দেব নিখাঞ্জ ও মহিন্দর অমরনাথ। এত বছর পরেও ৮৩-র অতীতচারিতায় বুঁদ তাঁরা।

Advertisement

সম্প্রতি গাওস্কর একটি ছবি প্রকাশ করেছেন। সেখানে দেখা যাচ্ছে হাসি মুখে বসে তিন প্রাক্তন। সামনে খাবার টেবিলে নানা রকমের পদ। ক্যাপশনে গাওস্কর লিখেছেন, ‘৮৩-র উল্লাস’। দেখে মনে হচ্ছে এত বছর পরেও তাঁরা উদ্‌যাপন করছেন সেই দিনটিকেই। ১৯৮৩ সালের ২৫ জুন, যে দিন গোটা বিশ্ব দেখেছিল কী ভাবে কপিলের তরুণ দল হারিয়েছিল দু’বারের বিশ্বসেরা ক্লাইভ লয়েডের ওয়েস্ট ইন্ডিজকে।

ক্রিকেটকে বিদায় জানানোর পরে বর্তমানে কপিল বা অমরনাথ অবসর জীবন কাটালেও গাওস্কর ব্যস্ত থাকেন ধারাভাষ্যের কাজে। ভারত বনাম নিউজিল্যান্ড সফরে ধারাভাষ্যকার হিসেবে ছিলেন তিনি। কিন্তু এখন ভারতের কোনও খেলা না থাকায় তিনিও সময় পেলেন পুরনো বন্ধুদের সঙ্গে দেখা করার।

Advertisement

ঘটনাচক্রে সামনের সপ্তাহেই মুক্তি পাচ্ছে রণবীর সিংহ অভিনীত ‘৮৩’। কপিলদের বিশ্বকাপ জয়কে নিয়ে তৈরি এই ছবি ঘিরে ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে সাড়া পড়ে গিয়েছে। ছবির প্রচারও চলছে পুরোদমে। তাতে যোগ দিয়েছেন ক্রিকেটাররাও। প্রচার করতে সম্প্রতি কলকাতায় এসেছিলেন কপিল। এ বার সেই দলের তিন কিংবদন্তির ছবি প্রকাশ পেল এক সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন