Sunil Gavaskar

Yash Dhull: চোখের পলকে কোটিপতি হওয়ার সম্ভাবনা, যশ-রবিদের মাথা ঘুরে যাওয়ার আশঙ্কায় গাওস্কর

আগামী শনি এবং রবিবার আইপিএল-এর মেগা নিলাম। খ্যাতনামী ক্রিকেটারদের পাশাপাশি নজরে থাকবেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররাও।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ২১:৫৭
Share:

যশদের কত দাম উঠবে? ছবি টুইটার

আগামী শনি এবং রবিবার আইপিএল-এর মেগা নিলাম। খ্যাতনামী ক্রিকেটারদের পাশাপাশি সে দিন নজরে থাকবেন ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের ক্রিকেটাররাও। সদ্য তাঁরা ওয়েস্ট ইন্ডিজ থেকে ট্রফি নিয়ে ফিরেছেন। ঘরোয়া ক্রিকেটে সুযোগও পেয়ে গিয়েছেন অনেকে।

Advertisement

সুনীল গাওস্করের ধারণা, রাতারাতি কেউ কেউ কোটিপতিও হয়ে যেতে পারেন। তবে আইপিএল-এর ফ্র্যাঞ্চাইজিগুলিকেও এ ব্যাপারে সতর্ক থাকতে বলেছেন তিনি। গাওস্করের কথায়, “সপ্তাহের শেষে মেগা নিলাম হবে। আমাদের অনূর্ধ্ব-১৯ দলের কেউ কেউ চোখের পলকে কোটিপতি হয়ে যেতে পারে। তবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভাল করা মানেই আইপিএল-এ বা আন্তর্জাতিক ক্রিকেটে সফল হবে এমনটা নয়। অতীতে সেই উদাহরণ রয়েছে। দু’ধরনের খেলার পার্থক্য বিরাট।”

গাওস্করের মতে, অনূর্ধ্ব-১৯ ক্রিকেটারদের জন্য সর্বোচ্চ ১ কোটি টাকার মূল্য বেঁধে দেওয়া উচিত। বলেছেন, “অনেকেই বেশি দাম পেলে আহ্লাদিত হয়ে পড়ে এবং ক্রিকেটের থেকে লক্ষ্য হারিয়ে যায়। সবচেয়ে ভাল হয় যদি জাতীয় দলের হয়ে অভিষেক না হওয়া ক্রিকেটারদের জন্য ১ কোটি টাকার সর্বোচ্চ মূল্য বেঁধে দেওয়া হবে। এতে অন্তত ওরা বুঝতে পারবে বেশি টাকা পেতে গেলে কঠোর পরিশ্রমও করতে হবে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন