Mohammed Shami

বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও নেই শামি, মেনে নিতে পারছেন না গাওস্কর, নিশানা দ্রাবিড়কে

প্রথম ম্যাচের পর বিশ্বকাপের দ্বিতীয় ম্যাচেও ভারতের প্রথম একাদশে সুযোগ পাননি মহম্মদ শামি। রাহুল দ্রাবিড়দের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না সুনীল গাওস্কর। সমালোচনা করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৭:৩৪
Share:

মহম্মদ শামি। —ফাইল চিত্র

বিশ্বকাপের প্রথম ম্যাচে তিন স্পিনার খেলানোয় দলে নেওয়া হয়নি মহম্মদ শামিকে। দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে বাদ দেওয়া হয়েছে রবিচন্দ্রন অশ্বিনকে। তার পরেও শামিকে প্রথম একাদশে নেওয়া হয়নি। বদলে সুযোগ পেয়েছেন শার্দূল ঠাকুর। ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না সুনীল গাওস্কর। রাহুল দ্রাবিড়দের সমালোচনা করেছেন তিনি।

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে ভারতের দল ঘোষণার পরে গাওস্কর বলেন, ‘‘আমি ম্যানেজমেন্টের সিদ্ধান্ত ঠিক বুঝতে পারছি না। গত বারের বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে শামি হ্যাটট্রিক করেছিল। ক্রিকেটে অনেক কিছুই মনস্তাত্ত্বিক। তাই ওদের উচিত ছিল শামিকে নেওয়া। আগের বার শামি যা করেছিল তাতে আফগানিস্তান চাপে থাকত। তাই যদি কাউকে জায়গা দিতে হত তা হলে শামির জায়গা পাওয়া উচিত ছিল।’’

দ্রাবিড়দের সিদ্ধান্তের সমালোচনা করেছেন গাওস্কর। তিনি বলেন, ‘‘যে দলের বিরুদ্ধে যে ক্রিকেটার ভাল খেলে তাকে সেই দলের বিরুদ্ধে বার বার খেলানো উচিত। আমি জানি না ম্যানেজমেন্ট কী ভাবে এই সিদ্ধান্ত নিল। ভারতের কোনও পেসারেরা খারাপ বল করলে পরের দিকে শামিকে লাগতে পারে। তাই ওকে একটু ম্যাচ খেলানো দরকার। সেটা এই ম্যাচেই হতে পারত। কিন্তু আমরা শুধু বলতেই পারি। সিদ্ধান্ত ম্যানেজমেন্টই নেবে।’’

Advertisement

আফগানিস্তানের বিরুদ্ধে খুব একটা ভাল বল করতে পারেননি মহম্মদ সিরাজ। বাকিদের থেকে বেশি রান দিয়েছেন তিনি। উইকেট পাননি। তাই ম্যাচ চলাকালীন ধারাভাষ্য দিতে গিয়েও শামির কথা টেনে এনেছেন গাওস্কর। শামিকে না নেওয়া মেনে নিতে পারছেন না ভারতের প্রাক্তন ক্রিকেটার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন