Suryakumar Yadav

সতীর্থদের সবার সাহায্য কি পাচ্ছেন নতুন অধিনায়ক? দু’ম্যাচ পর মুখ খুললেন সূর্যকুমার

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের ১৫তম অধিনায়ক সূর্যকুমার। আগে কখনও জাতীয় দলকে নেতৃত্ব দেননি। নতুন অধিনায়ক কতটা সাহায্য পাচ্ছেন সতীর্থদের থেকে? মুখ খুলেছেন সূর্য নিজেই।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৩:৫৬
Share:

সূর্যকুমার যাদব। ছবি: এএফপি।

আগে কখনও জাতীয় দলকে নেতৃত্ব দেননি। বিশ্বকাপের পর রোহিত শর্মা, লোকেশ রাহুলদের বিশ্রাম দেওয়ায় এবং হার্দিক পাণ্ড্যের চোটের জন্য অধিনায়ক করা হয়েছে সূর্যকুমার যাদবকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দু’টি টি-টোয়েন্টি ম্যাচে জয় এলেও সতীর্থদের কাছ থেকে কতটা সাহায্য পাচ্ছেন? রবিবার ম্যাচের পর মুখ খুলেছেন সূর্যকুমার।

Advertisement

পাঁচ ম্যাচের সিরিজ়ে ২-০ ব্যবধানে এগিয়ে যাওয়ায় খুশি সূর্যকুমার। নিজে রবিবার রান পাননি। তা নিয়ে বিশেষ চিন্তিত নন। তিনি বলেছেন, ‘‘আমার কোনও চাপ নেই। ছেলেরা তো আমাকে চাপে থাকতেই দিচ্ছে না। ওরাই সব দায়িত্ব নিয়ে নিয়েছে। সবাই নিজের দায়িত্ব দারুণ ভাবে পালন করছে। টস করতে যাওয়ার আগে শুধু প্রথমে ব্যাট করার জন্য প্রস্তুত থাকতে বলেছিলাম। প্রথম তিন ওভারের পরেই দেখলাম মাঠে প্রচুর শিশির। ছেলেদের সেটা মাথায় রেখে ব্যাট করতে বলেছিলাম।’’

সূর্যকুমার উচ্ছ্বসিত রিঙ্কু সিংহকে নিয়ে। প্রথম ম্যাচে চাপের মুখে জয় এনে দেওয়ার পর রবিবার ৯ বলে অপরাজিত ৩১ রানের ইনিংস খেলেছেন। পাঁচ নম্বরে নেমে রিঙ্কুর আগ্রাসী ব্যাটিংই অস্ট্রেলিয়ার লক্ষ্য কঠিন করে দিয়েছিল। এ নিয়ে সূর্যকুমার বলেছেন, ‘‘শেষ ম্যাচে রিঙ্কুকে দারুণ একাগ্রতার সঙ্গে খেলতে দেখেছি। আর রবিবারের ইনিংসটা অসাধারণ। দেখিয়ে দিল দেশের জার্সি গায়ে ও কী করতে পারে।’’

Advertisement

রিঙ্কু যে ভাবে ইনিংস শেষ করার কাজ করছেন, তা মুগ্ধ করেছে ভারতের নতুন অধিনায়ককে। সেটাই তাঁকে আরও চাপ মুক্ত রাখছে। সব মিলিয়ে সূর্যকুমারের কাছে নেতৃত্ব দেওয়া বেশ সহজ হয়ে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন