Syed Kirmani

Syed Kirmani: ‘ফর্মে থাকাকালীন আমিও জাতীয় দল থেকে বাদ পড়েছি’, ঋদ্ধির পাশে দাঁড়িয়ে বললেন কিরমানি

শনিবার ঋদ্ধি প্রসঙ্গে কিরমানি বলেন, ‘‘এক একজনের টেকনিক এক এক রকম। আমি বলব না কার টেকনিক ঠিক, কার টেকনিক ভুল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

দুর্গাপুর শেষ আপডেট: ১৩ মার্চ ২০২২ ০৭:৩১
Share:

ঋদ্ধিকে বাদ দেওয়ার কারণ খুঁজে পাচ্ছেন না কিরমানি। —ফাইল চিত্র

শনিবার দুর্গাপুরে একটি বেসরকারি সংস্থার অনুষ্ঠানে যোগ দেন দেশের প্রাক্তন উইকেটরক্ষক সৈয়দ কিরমানি। সেখানেও তাঁকে প্রশ্ন ছুড়ে দেওয়া হয় ঋদ্ধিমান সাহার বাদ পড়ার বিষয়ে। কিরমানি বরাবরই ঋদ্ধিকে বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার হিসেবে দেখে এসেছেন। আনন্দবাজারকেও আগে বলেছিলেন, ঋদ্ধিকে বাদ দেওয়ার কারণ খুঁজে পাচ্ছি না।

Advertisement

শনিবার ঋদ্ধি প্রসঙ্গে কিরমানি বলেন, ‘‘এক একজনের টেকনিক এক এক রকম। আমি বলব না কার টেকনিক ঠিক, কার টেকনিক ভুল। এখন কঠিন প্রতিযোগিতা চলছে। ঋষভ পন্থ, কেএল রাহুল, ঈশান কিশান, সঞ্জু স্যামসনদের সঙ্গে প্রতিযোগিতা করেই ঋদ্ধিমানকে টিকে থাকতে হবে।’’ ঋদ্ধিমানকে নিরাশ না হওয়ার পরামর্শ দিয়ে তিনি নিজের অভিজ্ঞতার কথা বলেন। কিরমানির কথায়, ‘‘ফর্মে থাকাকালীন জাতীয় দল থেকে বাদ পড়েছি। তারপর আবার পরিশ্রম করে পারফরম্যান্সের জোরে দলে ফিরেছি। প্রথম বিশ্বকাপজয়ী দলের সদস্য হয়েছি। ঋদ্ধিমান প্রতিভাবান। আশা করি, ও নিশ্চয়ই দলে ফিরে আসবে।’’ কিরমানি মনে করেন, ঋদ্ধি একজন নীরব যোদ্ধা। যে দিন থেকে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন, সে দিন থেকেই কোনও বাড়তি কথা না বলে ক্রিকেটে নিজেকে উজাড় করে দিয়েছেন। ঋদ্ধি বাদ পড়ার পরে, সংবাদমাধ্যমের সামনে ভারতীয় দলের অন্দরমহলের কথা তুলে ধরেছিলেন। কিরমানি তখনও ঋদ্ধিকেই সমর্থন করে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন