ICC T20 World Cup

সেমিফাইনালে অস্ট্রেলিয়াকে হারাতে হলে কত রান প্রয়োজন? বলে দিলেন বাংলার রিচা

অস্ট্রেলিয়ার মাটিতে গত বছর লড়াই করে হেরেছিল ভারত। সিরিজ়ে ১-৪ হারলেও লড়াইটা ছিল প্রতি ম্যাচেই। সেই অভিজ্ঞতা এই সেমিফাইনালে কাজে লাগাতে চান রিচা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২০:১৫
Share:

বিশ্বকাপে এখনও পর্যন্ত দু’টি অর্ধশতরান করেছেন রিচা ঘোষ। —ফাইল চিত্র

শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলতে নামবে ভারত। সেই ম্যাচ জিততে কত রান প্রয়োজন তা ঠিক করে ফেলেছেন রিচা ঘোষ। বাংলার উইকেটরক্ষক জানালেন যে, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১৮০ রান প্রয়োজন। কারণও জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার ভারত বনাম অস্ট্রেলিয়া সেমিফাইনাল। সেই ম্যাচের আগে নিজেদের লক্ষ্য জানালেন রিচা।

Advertisement

অস্ট্রেলিয়ার মাটিতে গত বছর লড়াই করে হেরেছিল ভারত। সিরিজ়ে ১-৪ হারলেও লড়াইটা ছিল প্রতি ম্যাচেই। সেই অভিজ্ঞতা এই সেমিফাইনালে কাজে লাগাতে চান রিচা। তিনি বলেন, “অস্ট্রেলিয়া রান তাড়া করতে পছন্দ করে। ওদের ব্যাটিংয়ে গভীরতা রয়েছে। কিন্তু টস তো আর আমাদের হাতে নেই। আমরা নিজেদের পরিকল্পনা অনুযায়ী খেলব। পিচ কেমন হবে আমরা জানি না। আগে ব্যাট করলে ১৮০ রান তুলতে হবে আমাদের। আর অস্ট্রেলিয়া আগে ব্যাট করলে ওদের ১৪০-১৫০ রানের মধ্যে আটকে রাখতে হবে।”

অস্ট্রেলিয়া যে শক্তিশালী দল তা জানেন রিচা। কিন্তু সেমিফাইনালে তাই বলে পিছিয়ে থাকতে রাজি নন তিনি। রিচা বলেন, “অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব। আমাদের শেষ সিরিজ়ে ওদের হারিয়েছি। ওরা শক্তিশালী দল, কিন্তু হারানো সম্ভব। নিজেদের মানসিকতা বদলাতে হবে। সবাই খেলতে জানে। নিজেদের মানসিকতা শক্তিশালী করলেই জেতা সম্ভব। অস্ট্রেলিয়ার দুর্বল জায়গাগুলো আমরা জানি। সেই জায়গাগুলোতে আঘাত করার চেষ্টা করব আমরা। যদিও ওরা তৈরি হয়ে আসবে।”

Advertisement

বিশ্বকাপে এখনও পর্যন্ত দু’টি অর্ধশতরান করেছেন রিচা। ভারতের হয়ে সব থেকে বেশি রান করেছেন বাংলার উইকেটরক্ষক। তিনি বলেন, “অস্ট্রেলিয়া আক্রমণ করতে ভালবাসে। উইকেট পড়লেও আক্রমণাত্মক খেলে ওরা। আমরাও আক্রমণাত্মক খেলব। আমি বল দেখে খেলায় বিশ্বাস করি। কে বল করছে সেটা দেখি না। সেরা বোলার বল করছে বলে চাপে পড়ে যাওয়ার কোনও ব্যাপার থাকে না আমার মধ্যে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন