Eoin Morgan

T20 World Cup 2021: জয়ের হ্যাটট্রিক! বিশ্বকাপে সাফল্যের রহস্য ফাঁস করলেন ইংরেজ অধিনায়ক মর্গ্যান

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স তারা। এ বারের প্রতিযোগিতাতেও অপ্রতিরোধ্য দেখাচ্ছে ইংল্যান্ডকে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২১ ১৫:৩৮
Share:

অইন মর্গ্যান। ছবি টুইটার

গত বারের টি-টোয়েন্টি বিশ্বকাপের রানার্স তারা। এ বারের প্রতিযোগিতাতেও অপ্রতিরোধ্য দেখাচ্ছে ইংল্যান্ডকে। শনিবার অস্ট্রেলিয়াকে দুরমুশ করে টানা তিন নম্বর জয় পেয়েছে ইংল্যান্ড। ম্যাচের পর নায়ক জস বাটলারের প্রশংসায় পঞ্চমুখ অধিনায়ক অইন মর্গ্যান। পাশাপাশি জানালেন, পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়ার কারণেই আমিরশাহিতে এত সফল তাঁরা।

Advertisement

অল্প রান তাড়া করতে নেমে বাটলার-ঝড়ে ৫০ বল বাকি থাকতেই জিতেছে ইংল্যান্ড। ম্যাচের পর বাটলার বলেন, “ও এমন একজন ক্রিকেটার যে একার হাতে খেলাটা বদলে দিতে পারে। টি-টোয়েন্টি অন্যতম সেরা ক্রিকেটার হয়েও প্রতিনিয়ত নিজের খেলার উন্নতি করার দিকে নজর দিয়ে যায়। যে সব বোলারদের বিরুদ্ধে ও স্বচ্ছন্দ শুধু তাদের দিকেই নজর দেয় না। সমস্ত বোলারের উপরেই দাপট দেখানোর চেষ্টা করে।”

প্রথম দুই ম্যাচে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেও শনিবার মইন আলিকে শুরু থেকে ব্যবহার করেননি মর্গ্যান। এই প্রসঙ্গে তিনি বলেছেন, “এটাই আমার অধিনায়কত্বের ধরন। সেই মুহূর্তে ওকে বল করানোর প্রয়োজন মনে করিনি। ওর বোলিং কিছু অস্ট্রেলিয়ার খেলোয়াড় ভাল বুঝতে পারে। মইন নিজেও জানে কখন এবং কোথায় ওকে বোলিং করতে আনা হবে। তাই চাপমুক্ত থাকে।”

Advertisement

বিশ্বকাপে সাফল্য প্রসঙ্গে মর্গ্যান বলেছেন, “এখানকার পরিস্থিতি দ্রুত মানিয়ে নিতে পেরেছি আমরা। প্রথম দুই ম্যাচের পর আজও সেটা দেখা গিয়েছে। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এ ভাবে জয় আমাদের আত্মবিশ্বাস অনেকটা বাড়িয়ে দেবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন