T20 World Cup 2021

T20 World Cup 2021: কোভিডের কথা ভেবে টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিনব গ্যালারি

কোভিডের কারণে গোটা বিশ্বজুড়েই দর্শকদের খেলা দেখার কড়াকড়ি রয়েছে। বিভিন্ন জায়গায় মেনে চলতে হচ্ছে বিভিন্ন নিয়ম। টি-টোয়েন্টি বিশ্বকাপও তার ব্যতিক্রম নয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২১ ২০:৪০
Share:

বিশ্বকাপের এই সেই গ্যালারি। ছবি রয়টার্স

কোভিডের কারণে গোটা বিশ্বজুড়েই দর্শকদের খেলা দেখার কড়াকড়ি রয়েছে। বিভিন্ন জায়গায় মেনে চলতে হচ্ছে বিভিন্ন নিয়ম। টি-টোয়েন্টি বিশ্বকাপও তার ব্যতিক্রম নয়। এখানেও খেলা দেখতে গেলে মানতে হবে অনেক নিয়ম। তবে শনিবার আবু ধাবিতে যে জিনিস দেখা গেল, তা সম্ভবত ক্রিকেটবিশ্বে প্রথম।

Advertisement

আবু ধাবিতে দর্শকদের খেলা দেখার জন্য সবুজ গালিচা রয়েছে। সেখানে বসে বা হেলান দিয়ে খেলা দেখার ব্যবস্থা, যা সাধারণত দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ বা অস্ট্রেলিয়ায় দেখা যায়। কিন্তু কোভিডের কারণে আবু ধাবিতে সে ভাবে বসে খেলা দেখা যাবে না। তাই আয়োজকরা অন্য পন্থা নিয়েছেন।

কোনও অফিসে বা দপ্তরে যে ভাবে কর্মীদের জন্য কিউবিকল বা ছোট ছোট ঘর দেখা যায়, সে ভাবেই সবুজ গালিচার উপর প্রচুর ঘর তৈরি করা হয়েছে বাঁশের বেড়া দিয়ে। তার ভিতরে বসে খেলা দেখতে পারছেন দর্শকরা। প্রতিটি কিউবিকলের মধ্যে ন্যুনতম দূরত্ব রাখা হয়েছে। তার মধ্যে দর্শকরা যে ভাবে খুশি বসে বা শুয়ে খেলা দেখতে পারবেন। একটি কিউবিকল টপকে আর একটি কিউবিকলে যাওয়া যাবে না। কোনও দর্শকের নির্দিষ্ট কিউবিকলে অন্য কেউ প্রবেশ করতে পারবেন না।

Advertisement

এই গ্যালারির ছবি দ্রুত ছড়িয়ে পড়ে নেটমাধ্যম। আর সঙ্গে সঙ্গেই তা দর্শকদের মন জয় করেছে। অনেকেই নেটমাধ্যমে সেই ছবি ছড়িয়ে দিয়ে লিখেছেন, অত্যন্ত বুদ্ধিমানের মতো কাজ করেছেন আয়োজকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন