T20 World Cup 2021

T20 World Cup 2021: হারের মধ্যেও রিজওয়ানকে রান আউট না দেওয়া নিয়ে জোর প্রশ্ন উঠছে

এরপর যেটা দেখা যায়, এক মিনিটের মধ্যে ইলিংওয়ার্থ জানিয়ে দেন, রিজওয়ান নট আউট। কিন্তু ঘটনা হল, তখনও পরিষ্কার বোঝা যায়নি, রিজওয়ান আউট কি না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২১ ২৩:১৮
Share:

এই রান আউট নিয়েই উঠছে প্রশ্ন ছবি: টুইটার থেকে।

কেন আরও একটু সময় নিলেন না রিচার্ড ইলিংওয়ার্থ। ইংল্যান্ডের এই প্রাক্তন ক্রিকেটার রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে তৃতীয় আম্পায়ার ছিলেন। তাঁর একটি সিদ্ধান্ত নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

Advertisement

মহম্মদ রিজওয়ান তখন রান নিতে গিয়ে নন-স্ট্রাইকিং প্রান্তে ছুটে আসছিলেন। সরাসরি থ্রো-তে উইকেট ভেঙে যায়। বিরাট কোহলী-সহ ভারতীয় ফিল্ডাররা রান আউটের আবেদন করেন। মাঠের আম্পায়ার তৃতীয় আম্পায়ারের সাহায্য চান। ইলিংওয়ার্থের কোর্টে বল যায়।

এরপর যেটা দেখা যায়, এক মিনিটের মধ্যে ইলিংওয়ার্থ জানিয়ে দেন, রিজওয়ান নট আউট। কিন্তু ঘটনা হল, তখনও পরিষ্কার বোঝা যায়নি, রিজওয়ান আউট কি না। কারণ তাঁর শরীর ক্রিজের ভিতর ঢুকে গেলেও প্রশ্ন থেকে যায় ব্যাট মাটিতে নেমেছিল কি না। পুরোটা ভাল করে বোঝার আগেই ইলিংওয়ার্থকে বলতে শোনা যায়, ‘‘ব্যাট মাটিতে, ব্যাট মাটিতে’’। ধারাভাষ্যকাররাও কিছুটা অবাক হয়ে যান। তাঁদেরও বলতে শোনা যায়, ‘‘মনে হয় আম্পায়ার বড় তাড়াহুড়ো করে ফেললেন।’’

Advertisement

তখন রিজওয়ান ২৮ বলে ৩৪ রানে ছিলেন। পাকিস্তানের রান ছিল ৯.৩ ওভারে ৬৯। শেষ পর্যন্ত ১৩ বল বাকি থাকতে ১০ উইকেটে যেতে পাকিস্তান।

এই নিয়ে ভারতীয় সমর্থকদের মধ্যে ব্যাপক আলোচনা শুরু হয়েছে। অনেকেই বলছেন, ওই সময় পাকিস্তানের উইকেট পড়ে গেলে ভারতকে এ ভাবে হারতে হত না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন