Virat Kohli

T20 World Cup 2021: পাকিস্তানের কাছে হেরে র‌্যাঙ্কিংয়ে পতন কোহলীর, শীর্ষে ফিরলেন শাকিব

টি-টোয়েন্টি ক্রমতালিকায় পতন হল কোহলীর। ব্যাটারদের তালিকায় এক ধাপ নেমে পঞ্চম স্থানে এলেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২১ ১৬:৩৪
Share:

বিরাট কোহলী। ছবি টুইটার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত অর্ধশতরান করেছিলেন। তাতে অবশ্য দলের হার বাঁচেনি। কিন্তু বিরাট কোহলীর সেই ইনিংস প্রশংসা কুড়িয়েছিল। তা সত্ত্বেও টি-টোয়েন্টি ক্রমতালিকায় পতন হল কোহলীর। ব্যাটারদের তালিকায় এক ধাপ নেমে পঞ্চম স্থানে এলেন তিনি।

Advertisement

পতন হয়েছে ভারতের আর এক ক্রিকেটার কেএল রাহুলের। তিনি পাকিস্তানের বিরুদ্ধে শাহিন আফ্রিদির দুরন্ত বলে শুরুতেই ফিরে যান। তালিকায় দু’ধাপ নেমে তিনি এখন অষ্টম স্থানে। তবে টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় শীর্ষস্থান দখলের দিকে ক্রমশ এগিয়ে যাচ্ছেন পাকিস্তানের বাবর আজম। শীর্ষে থাকা দাভিদ মালানের থেকে মাত্র ১১ রেটিং পয়েন্ট কম রয়েছে তাঁর (৮২০)।

তবে মহম্মদ রিজওয়ানের পতন দেখে অনেকেই অবাক। রান তাড়া করতে নেমে ভারতের বিরুদ্ধে অপরাজিত ৭৯ রান করা সত্ত্বেও তিনি এক ধাপে নেমে চারে চলে গিয়েছেন। তিনে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার এডেন মার্করাম।

Advertisement

অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে ফিরলেন বাংলাদেশের শাকিব আল-হাসান। আফগানিস্তানের মহম্মদ নবিকে টপকে গেলেন তিনি। যোগ্যতা অর্জন পর্ব মিলিয়ে এই মুহূর্তে এ বারের বিশ্বকাপের সব থেকে বেশি উইকেট সংগ্রাহক তিনিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন