Bangladesh Cricket

স্বপ্ন দেখছে বাংলাদেশ, বিশ্বকাপের সেমিফাইনালে উঠতে অলৌকিকের আশায় শাকিবরা

ভারতকে হারানোর স্বপ্ন অপূর্ণ থাকলেও, রবিবার পাকিস্তানকে হারিয়ে স্বপ্ন পূরণ করতে পারে বাংলাদেশ। এই অবস্থায় অলৌকিক কিছু ঘটার আশা করছে দল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৪ নভেম্বর ২০২২ ২১:১২
Share:

পাকিস্তানকে হারিয়ে স্বপ্ন পূরণ করতে পারে বাংলাদেশ। অলৌকিক কিছু ঘটার আশায় শাকিবরা। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ২-য়ে এই মুহূর্তে চতুর্থ স্থানে রয়েছে বাংলাদেশ। কিন্তু সেমিফাইনালে ওঠার আশা এখনও শেষ হয়ে যায়নি। ভারতকে হারানোর স্বপ্ন অপূর্ণ থাকলেও, রবিবার পাকিস্তানকে হারিয়ে স্বপ্ন পূরণ করতে পারে বাংলাদেশ। এই অবস্থায় অলৌকিক কিছু ঘটার আশা করছে দল। দলের জোরে বোলার তাসকিন আহমেদ তেমনটাই জানিয়েছেন।

Advertisement

শুক্রবার দলের অনুশীলনের পর তাসকিন বলেছেন, “যদি এই গ্রুপের দিকে তাকান, দেখবেন প্রতিটা ম্যাচ কত উত্তেজক হয়েছে। এখনও যা খুশি হতে পারে। অলৌকিক কিছু ঘটার আশা উড়িয়ে দেওয়া যায় না। সেটা হতেই পারে। আগের ম্যাচে যে মানসিকতা নিয়ে নেমেছিলাম, পরের ম্যাচেও সে ভাবেই নামব। প্রত্যেক ম্যাচে ভাল ক্রিকেট খেলে জিততে চাই। আগে ম্যাচটা জিতি। তার পর হিসাব-নিকাশ হবে।”

পর পর দু’টি ম্যাচে জিতে ফুটছে পাকিস্তানও। ছন্দে রয়েছেন শাদাব খান। পাকিস্তানের বিরুদ্ধে জেতা কি সহজ কাজ হবে? তাসকিনের উত্তর, “সব ফরম্যাটেই পাকিস্তান অন্যতম সেরা দল। সেটা ওরা প্রমাণও করেছে। জিততে গেলে আমাদের ভাল ক্রিকেট খেলতে হবে। এটাই আসল কথা। দল এবং ব্যক্তিগত ভাবে উন্নতি দরকার আমাদের। আমরা প্রতি ম্যাচেই শিখছি এবং আগের থেকে ভাল ক্রিকেট খেলার চেষ্টা করছি। টি-টোয়েন্টিতে এখনও আমরা ভাল দল নই। তাই আরও বেশি উন্নতি দরকার।”

Advertisement

এ দিকে, ভারতের বিরুদ্ধে বাংলাদেশের লিটন দাসের খেলা দেখে মুগ্ধ হয়েছেন বিরাট কোহলি। তাই ম্যাচ শেষে লিটনকে একটি ব্যাট উপহার হিসাবে দিয়েছেন তিনি। এ কথা স্বীকার করে নিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কর্তা জালাল ইউনুস। বাংলাদেশের একটি ক্রীড়া পত্রিকাকে তিনি বলেছেন, ‘‘আমরা যখন সাজঘরে বসেছিলাম তখন কোহলি সেখানে এসে লিটনকে একটা ব্যাট উপহার দিয়েছে। আমার মতে, কোহলির এই ব্যবহার লিটনকে আরও আত্মবিশ্বাস দেবে।’’

ভারতের বিরুদ্ধে লিটনের ব্যাটিংয়েরও প্রশংসা করেছেন জালাল। তিনি বলেছেন, ‘‘লিটন দুর্দান্ত ব্যাটার। ভারতের বিরুদ্ধে ও খুব ভাল খেলেছে। ওকে আমরা এর আগেও ভাল ইনিংস খেলতে দেখেছি। প্রথমে এক দিনের ক্রিকেট ও টেস্টে খুব ভাল ব্যাটার ছিল লিটন। এখন টি-টোয়েন্টিতেও নিজেকে মেলে ধরতে শুরু করেছে ও।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন