T20 World Cup 2022

টি২০ বিশ্বকাপের ঢাকে কাঠি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের প্রথম একাদশ কী? কারা জিতল টস?

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ১৫ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে ১০ বার জিতেছে অস্ট্রেলিয়া। পাঁচ বার জিতেছে নিউজ়িল্যান্ড।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১২:১৭
Share:

—ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে মুখোমুখি অস্ট্রেলিয়া এবং নিউজ়িল্যান্ড। সেই ম্যাচে টস জিতলেন অ্যারন ফিঞ্চ। তিনি বোলিং করার সিদ্ধান্ত নিলেন। নিউজ়িল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনও জানান, টস জিতলে তাঁরাও বোলিং করতেন।

Advertisement

টস জিতে ফিঞ্চ বলেন, ‘‘আবহাওয়া নিয়ে একটা চিন্তা রয়েছে। বৃষ্টি হতে পারে। কিন্তু উইকেট দারুণ। যত ম্যাচ এগোবে, তত ভাল হবে এই উইকেট। মাঠে এত দর্শক দেখে দারুণ লাগছে। এই ম্যাচে প্রথম একাদশে রাখা হয়নি স্টিভ স্মিথ, অ্যাশটন আগার, ক্যামেরন গ্রিন এবং কেন রিচার্ডসন।’’

উইলিয়ামসন বলেন, ‘‘টস জিতলে আমরাও বোলিং নিতাম। ফিঞ্চ যে কারণ বলল, সেই কারণেই নিতাম। আবহাওয়া অবশ্যই চিন্তায় রাখবে। ইতিহাস মাথায় রাখছি না। একে বারে তরতাজা হয়েই খেলতে নামছি এই প্রতিযোগিতায়।’’

Advertisement

গ্রাফিক: শৌভিক দেবনাথ

অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল সমৃদ্ধ অস্ট্রেলিয়া দলের কাছে ঘরের মাঠ অত্যন্ত পরিচিত। নিউজ়িল্যান্ডের টিম সাউদি, ট্রেন্ট বোল্টরাও যে ছেড়ে দেবেন না তা বলাই যায়। টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত ১৫ বার মুখোমুখি হয়েছে দুই দল। এর মধ্যে ১০ বার জিতেছে অস্ট্রেলিয়া। পাঁচ বার জিতেছে নিউজ়িল্যান্ড।

অস্ট্রেলিয়ার প্রথম একাদশ: অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টোইনিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হেজ়লউড।

নিউজ়িল্যান্ডের প্রথম একাদশ: ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেন উইলিয়ামসন, গ্লেন ফিলিপ্স, মার্ক চ্যাপম্যান, জিমি নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, লকি ‌ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন