T20 World Cup 2022

বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে কোহলিকে নিয়ে বড় ভবিষ্যদ্বাণী প্রাক্তনের

এশিয়া কাপ থেকে ছন্দে রয়েছেন বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সেই ছন্দ ধরে রাখতে চান তিনি। বিশ্বকাপ খেলতে নামার আগে তাঁকে নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন প্রাক্তন ক্রিকেটার।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২২ ১৭:৫৬
Share:

বিশ্বকাপে নজরে থাকবেন কোহলি। —ফাইল চিত্র

আন্তর্জাতিক ক্রিকেটে ১০২০ দিন পরে শতরান করেছেন তিনি। তার পর থেকে ভাল ছন্দে বিরাট কোহলি। টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাঁর ব্যাট থেকে বড় রান দেখতে চাইছেন ভারতীয় সমর্থকরা। এই পরিস্থিতিতে বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে কোহলিকে নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার জাক কালিস।

Advertisement

গত বিশ্বকাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে একমাত্র কোহলিই রান করেছিলেন। এ বারও পাকিস্তানের বিরুদ্ধে তিনি বড় ভূমিকা নিতে পারেন বলে মনে করেন কালিস। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘কোহলি দীর্ঘ দিন ধরে আন্তর্জাতিক ক্রিকেট খেলছে। তাই ওর দীর্ঘ অভিজ্ঞতাও রয়েছে। ফর্ম খারাপ-ভাল হতেই পারে। কিন্তু তাতে বিশ্বকাপে কোহলির সমস্যা হবে না। আমার মনে হয়ে এ বারের বিশ্বকাপ কোহলির। ও খুব ভাল খেলবে।’’

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করেছিলেন কোহলি। তার পরে দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি ম্যাচে ৪৮ বলে ৬৩ রানের ইনিংস খেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একটি ম্যাচে ২৮ বলে ৪৯ রান করেছেন কোহলি। এই ছন্দ বিশ্বকাপেও ধরে রাখতে চাইছেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Advertisement

বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছে ভারতীয় দলে। পার্‌থে একটি প্রস্তুতি ম্যাচও খেলেছেন রোহিত শর্মারা। তবে সেই ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে। ১৭ ও ১৯ অক্টোবর দু’টি প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত। ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন