T20 World Cup 2022

রাহুলকে বার বার সুযোগ দেবেন বলছেন রোহিত, বার বার ব্যর্থ হচ্ছেন ভারতীয় ওপেনার

কোনও ক্রিকেটারকে বিশ্রাম দেওয়ার পথে গেল না ভারত। নেদারল্যান্ডসের বিরুদ্ধেও পুরো শক্তি নিয়ে নামলেন রোহিত শর্মারা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২২ ১৩:১৩
Share:

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৯ রান করে আউট রাহুল। ছবি: পিটিআই

নেদারল্যান্ডসের বিরুদ্ধে ভারতীয় দলে কোনও পরিবর্তন নেই। পাকিস্তানের মতো সম্পূর্ণ শক্তি নিয়েই নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামলেন রোহিত শর্মারা। মনে করা হয়েছিল হার্দিক পাণ্ড্যকে এই ম্যাচে খেলানো হবে না। তাঁর হাল্কা চোট ছিল। রান না পাওয়া লোকেশ রাহুলকেও দলে রেখেছে ভারত। ৯ রান করে আউট হয়ে যান তিনি।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে ৪ উইকেটে জিতে আত্মবিশ্বাসী ভারত। বৃহস্পতিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে সেই দলের কয়েক জনকে বিশ্রাম দেওয়ার কথা বলছিলেন প্রাক্তন ক্রিকেটাররা। হার্দিককে বসিয়ে দেওয়ার কথা বলেন সুনীল গাওস্কর। ভারতের প্রাক্তন অধিনায়ক বলেন, “হার্দিকের যদি চোট থাকে তা হলে ওকে বসিয়ে রাখা উচিত। কারণ রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বড় ম্যাচ খেলতে হবে। তাই যে যে ক্রিকেটারের সামান্য চোট রয়েছে, তাদের বৃহস্পতিবার বসিয়ে দেওয়া উচিত। তবে আমি চাইব মহম্মদ শামি বল করুক। ও এ বছর খুব কম ক্রিকেট খেলেছে। আমি এটাও মনে করি যে ওর প্রতিটা অনুশীলনে বল করা উচিত।” কিন্তু ভারতীয় দল তেমনটা মনে করছে না।

অন্য দিকে ভারতের চিন্তার কারণ অবশ্যই রাহুলের রান না পাওয়া। তুলনামুলক ভাবে সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে রাহুলকে খেলিয়ে তাঁকে ছন্দে ফেরানোর চেষ্টা করছে ভারত। সেই কারণে নেদারল্যান্ডসের বিরুদ্ধে রাহুল এবং রোহিত শর্মার ব্যাটে রান দেখতে চাইবে তারা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর আগে রোহিত যদিও বলেছিলেন প্রতি ম্যাচে একই প্রথম একাদশ নাও রাখতে পারেন। তিনি বলেছিলেন, “নিজেদের দল সম্পর্কে প্রচুর তথ্য রয়েছে এখন আমার হাতে। প্রথম একাদশ বাছাই নিয়ে আমি কোনও রকম একগুঁয়েমিতে বিশ্বাস নই। প্রতি ম্যাচে এক, দু’জন ক্রিকেটার বদল হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন