Dinner

সেমিফাইনালের আগে বিশেষ নৈশভোজ, কী কী ছিল রোহিত, কোহলিদের খাদ্য তালিকায়

সেমিফাইনালের আগে ক্রিকেটারদের চাপমুক্ত রাখার চেষ্টা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ব্যস্ততার মধ্যেই সময় বের করে মঙ্গলবার দলের জন্য আয়োজন করা হল বিশেষ নৈশভোজের।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২২ ২১:৪২
Share:

মঙ্গলবার বিশেষ নৈশভোজের ব্যবস্থা করা হয়েছিল কোহলি, রোহিতদের জন্য। ফাইল ছবি।

ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মঙ্গলবার নৈশভোজ সেরে নিল ভারতীয় ক্রিকেট দল। অ্যাডিলেডের একটি রেস্তোরাঁয় খেতে যান রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ভারতীয় দলের জন্য বিশেষ ভাবে রান্না করা হয়েছিল।

Advertisement

ইংল্যান্ডকে হারানোর জন্য তৈরি ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া অন্য কিছু ভাবছেন না রোহিতরা। অ্যাডিলেডে সকলেই রয়েছেন হালকা মেজাজে। যতটা সম্ভব চাপ মুক্ত থাকার চেষ্টা করছেন ক্রিকেটাররা। মঙ্গলবার সকলে মিলে গেলেন নৈশভোজ সারতে। অ্যাডিলেডের টরেন্সভিল এলাকার হেনলি বিচ রোডের একটি ভারতীয় রেস্তোরাঁয় খেতে যান রোহিতরা। ক্রিকেটারদের সঙ্গে তাঁদের স্ত্রী এবং বান্ধবীরাও ছিলেন। ভারতীয় ক্রিকেটারদের খাদ্য তালিকা ছিল ছিমছাম। বৃহস্পতিবারের সেমিফাইনালের কথা মাথায় রেখেই খাবার তৈরি করতে বলা হয়। রোহিত, কোহলিদের জন্য ছিল তিনটি পদ। চিকেন টিক্কা, কাশ্মীরি পোলাও এবং ভেড়ার মাংসের রোগান জোশ। সকলে এক সঙ্গে হৈ হৈ করে নৈশভোজ সারলেন। চলল দেদার আড্ডা, খুনসুটিও।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এক কর্তা বলেছেন, ‘‘টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে ক্রিকেটারদের ফুরসত বলে কিছু নেই। বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতায় চাপ থাকেই। সেমিফাইনালের আগে ক্রিকেটারদের হালকা রাখতেই নৈশভোজের আয়োজন করা হয়েছে। তা ছাড়া এই ধরনের আয়োজন ক্রিকেটারদের মধ্যে একাত্মবোধ বাড়াতে সাহায্য করে।’’ ভারতীয় ক্রিকেটারদের স্বাস্থ্যের বিষয়টি গুরুত্ব দিয়ে বিশেষ ভাবে রান্নার অনুরোধ করা হয়েছিল রেস্তোরাঁ কর্তৃপক্ষকে। সেই মতোই রান্না করে দেন অ্যাডিলেডের ভারতীয় রেস্তোরাঁর পাচকরা।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসা থেকে অস্ট্রেলিয়ার নানা শহরে সফর, অনুশীলন, ম্যাচ নিয়েই ব্যস্ত ক্রিকেটাররা। সামনে সেমিফাইনালের আগে হাতে দিন দুয়েক সময় থাকায় মঙ্গলবারকেই বিশেষ নৈশভোজের জন্য বেছে নেওয়া হয়েছিল। নৈশভোজে সকলেই উপস্থিত ছিলেন। সকালে অনুশীলনে চোট পাওয়া রোহিত শর্মাও রেস্তোরাঁয় গিয়েছিলেন সতীর্থদের সঙ্গে। তাঁর চোট নিয়ে অবশ্য নতুন করে কিছু জানানো হয়নি ভারতীয় দলের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন