T20 World Cup 2022

সেমিফাইনালের আগে মাঠ নিয়ে হঠাৎ চিন্তার ভাঁজ রোহিতের কপালে? টসের সময় কী বললেন অধিনায়ক?

দীর্ঘ দিন ভারত অনুশীলন করেছে পার্‌থে। সেই মাঠেই রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামছে তারা। তার আগে হঠাৎই রোহিত শর্মার কপালে চিন্তার ভাঁজ।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ অক্টোবর ২০২২ ১৬:৩৫
Share:

হঠাৎই রোহিত শর্মার কপালে চিন্তার ভাঁজ। কেন হঠাৎ চিন্তায় পড়লেন ভারতের অধিনায়ক? ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে অনেক দিন আগেই অস্ট্রেলিয়া চলে এসেছিল ভারত। দীর্ঘ দিন তারা অনুশীলন করেছে পার্‌থে। সেই মাঠেই রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামছে তারা। তার আগে হঠাৎই রোহিত শর্মার কপালে চিন্তার ভাঁজ। কেন হঠাৎ চিন্তায় পড়লেন ভারতের অধিনায়ক?

Advertisement

রবিবার টসের পর রোহিত বলেছেন, “ওয়াকায় এসে আমরা শিবির করেছি। এখানকার বাউন্সের সঙ্গে ব্যাটার এবং বোলার দুই বিভাগই সাহায্য পেয়েছে।” অর্থাৎ রোহিতের কথায় স্পষ্ট, পার্‌থের উইকেট নিয়ে তারা বেশ স্বচ্ছন্দ। এখানে পশ্চিম অস্ট্রেলিয়া ক্রিকেট সংস্থার বিরুদ্ধে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছেন তাঁরা। তবে সমস্যাও রয়েছে। পার্‌থে ভারত প্রস্তুতি শিবির করলেও সেখানে মাত্র একটাই ম্যাচ খেলছে তারা। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে একমাত্র ম্যাচ খেলবে তারা।

পার্‌থে এর পর আর বিশ্বকাপের কোনও ম্যাচ নেই। বাকি সব খেলা রয়েছে ব্রিসবেন, অ্যাডিলেড, সিডনি এবং মেলবোর্নে। ভারতও এর পরের ম্যাচেই অ্যাডিলেডে খেলতে নামবে। সেমিফাইনালই হোক বা ফাইনাল, কোনও ম্যাচই আর পার্‌থে নেই। তা হলে বাকি ম্যাচগুলিতে কি ভারত সমস্যায় পড়তে পারে? রোহিতের কথায় অবশ্য সেই ইঙ্গিতই পাওয়া গিয়েছে। অ্যাডিলেড বা সিডনিতে প্রস্তুতি শিবির করতে পারলে ভাল হত কি না, সেই প্রশ্ন উঠছে।

Advertisement

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে যে তাঁরা যথেষ্ট আত্মবিশ্বাস নিয়ে নামছেন, সেটা বোঝা গিয়েছে রোহিতের কথায়। তিনি বলেছেন, “আমরা প্রথমে ব্যাট করব। পিচ দেখে ভালই মনে হচ্ছে। জানি এ ধরনের পিচে কেমন ভাবে খেলতে হবে। প্রতিযোগিতার কথা মাথায় রাখলে বলতে পারি, এটা খুবই গুরুত্বপূর্ণ ম্যাচ। ঠিক যে ভাবে নির্দিষ্ট একটা প্রক্রিয়া অনুসরণ করে আমরা এগিয়ে যাচ্ছি, এই ম্যাচেও সেটাই করতে চাই। সেমিফাইনালের কথা দলের মাথায় নেই। নিজেদের মাথা ঠান্ডা রেখে পরিকল্পনাগুলোকে কাজে লাগাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন