Jasprit Bumrah

বিরাট ধাক্কা খেল ভারত, চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন যশপ্রীত বুমরা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি বুমরা। সেই সময় রোহিত জানিয়েছিলেন, ছোট একটা চোট রয়েছে ভারতীয় পেসারের। কিন্তু সেই চোটের কারণেই বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন বুমরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৫:০৪
Share:

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে পারবেন না বুমরা। —ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলতে যাওয়ার আগেই বিরাট ধাক্কা খেল ভারত। বিশ্বকাপে খেলতে পারবেন না যশপ্রীত বুমরা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন তিনি। বোর্ডের তরফে সরকারী ভাবে এখনও কোনও কিছু জানানো হয়নি।

Advertisement

সূত্রের খবর, বুমরার পিঠে চোট রয়েছে। যে চোটের কারণে এশিয়া কাপেও খেলতে পারেননি ভারতীয় পেসার। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচে চোটের কারণে খেলতে পারেননি বুমরা। সেই সময় রোহিত জানিয়েছিলেন, ছোট একটা চোট রয়েছে ভারতীয় পেসারের। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে বোর্ডের এক কর্তা বলেন, ‘‘টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরার পক্ষে খেলা কোনও মতেই সম্ভব হচ্ছে না। পিঠে মারাত্মক চোট রয়েছে ওর। ছ’মাসের জন্য মাঠের বাইরে থাকতে হতে পারে বুমরাকে।’’

এশিয়া কাপে না খেললেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন বুমরা। তৃতীয় ম্যাচে চার ওভারে ৫০ রান দিয়েছিলেন তিনি। বুমরা যে ছন্দে নেই তা বোঝা গিয়েছিল ওই ম্যাচে। তিরুঅনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ়ের প্রথম ম্যাচ খেলার জন্য নিয়েই যাওয়া হয়নি তাঁকে।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চোটের কারণে ছিটকে গিয়েছিলেন রবীন্দ্র জাডেজা। আরও এক সিনিয়র ক্রিকেটারকে হারাল ভারত। বিশ্বকাপের আগে পেস আক্রমণ নিয়ে চিন্তা রয়েছে ভারতের। ডেথ ওভারে বার বার রান দিয়ে ফেলছেন পেসাররা। সেই সমস্যা আরও বাড়ল বুমরা না থাকায়। তাঁর বদলে কাকে অস্ট্রেলিয়া নিয়ে যাওয়া হবে সেই দিকেও তাকিয়ে সমর্থকরা। বোর্ডের সেই কর্তা বলেন, ‘‘জাডেজা এবং বুমরাকে হারানো ভারতের জন্য বড় ক্ষতি। এমন যে হবে ভাবিনি। চোট না সারতেই কি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তাঁকে খেলানো হল?’’

পিঠের চোটের জন্য যদিও এখনই বুমরার অস্ত্রোপচার প্রয়োজন নেই বলেই জানিয়েছে পিটিআই। বোর্ডের কর্তা বলেন, ‘‘জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছে বুমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে না পাওয়া বড় ক্ষতি। কিন্তু বুমরার বয়স কম, ওর সামনে এখনও কেরিয়ারের অনেকটা বাকি রয়েছে। ওকে নিয়ে ঝুঁকি নেওয়া সম্ভব নয়।’’ বুমরার বোলিংয়ের ধরন নিয়ে এর আগে চিন্তা প্রকাশ করেছিলেন মাইকেল হোল্ডিং। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন পেসার মনে করেন, বুমরার বোলিংয়ের ধরনের কারণে পিঠে চোট পাওয়ার সম্ভাবনা রয়েছে। সেই চোটই পেলেন বুমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে যা বড় সমস্যার মধ্যে ফেলে দিল ভারতীয় দলকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন