T20 World Cup 2022

বুমরা টি-টোয়েন্টি বিশ্বকাপে কি খেলতে পারবেন? সৌরভের পর এ বার মুখ খুললেন দ্রাবিড়

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। কিন্তু দলের সব থেকে বড় চিন্তার কারণ বুমরা। টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে পাওয়া যাবে?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ অক্টোবর ২০২২ ১৮:১১
Share:

—ফাইল চিত্র

টি-টোয়েন্টি বিশ্বকাপে যশপ্রীত বুমরা খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট করে জানাতে পারছে না ভারত। দলের অন্যতম সেরা পেসার দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে নেই। তাঁর বদলে মহম্মদ সিরাজকে দলে নেওয়া হয়েছে। কিন্তু রাহুল দ্রাবিড় এখনও বুমরার আশা ছাড়ছেন না।

Advertisement

রবিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ খেলতে নামবে ভারত। সেই ম্যাচের আগে ভারতীয় দলের কোচ বলেন, “দক্ষিণ আফ্রিকা সিরিজ় থেকে বুমরা অবশ্যই ছিটকে গিয়েছে। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছে ও। সরকারি ভাবে এই সিরিজ়ে নেই বুমরা। আগামী কয়েক দিনে কী হবে সে দিকে নজর থাকবে। বোর্ডের তরফে সরকারি ভাবে কোনও কিছু জানতে পারলে নিশ্চয়ই জানাব।”

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে বুমরার চোট পরীক্ষা করা হয়েছে। সেই পরীক্ষার ফল কী এসেছে তা দ্রাবিড়ের কাছে জানতে চাওয়া হয়। কিন্তু ভারতের কোচ সেই বিষয়ে খুব বেশি কথা বলতে আগ্রহী ছিলেন না। দ্রাবিড় বলেন, “মেডিক্যাল রিপোর্টে কী এসেছে তা আমি খুব ভাল করে দেখিনি। এই বিষয়ে চিকিৎসকরা যেটা বলবে, আমি সেটার উপরেই আস্থা রাখব। পরীক্ষা করা হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যেই বুমরার ভবিষ্যৎ নিয়ে আমরা জেনে যাব। যত ক্ষণ না আমাকে জানানো হচ্ছে যে বুমরা টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে, তত ক্ষণ আমি আশা ছাড়ব না।”

Advertisement

চোটের কারণে এশিয়া কাপে খেলতে পারেননি বুমরা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ়ে দলে ফেরেন তিনি। কিন্তু একটি আট ওভারের ম্যাচ এবং একটি ২০ ওভারের ম্যাচ খেলার পরেই আবার চোটের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজ় থেকে বাদ পড়েন তিনি। বুমরা না থাকলেও সিরিজ়ের প্রথম ম্যাচ জিতে নেয় ভারত। টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ৬ অক্টোবর অস্ট্রেলিয়া রওনা দিতে পারে ভারতীয় দল। সেই বিমানে বুমরা উঠতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়।

বৃহস্পতিবার সংবাদ সংস্থা জানায়, টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন বুমরা। বোর্ডের এক সূত্রকে উদ্ধৃত করে বলা হয়, ছ’মাস ছিটকে যেতে পারেন তিনি। তবে সৌরভ এ দিন এক ইউটিউব চ্যানেলে বলেছেন, “এখনও বুমরা বিশ্বকাপ থেকে ছিটকে যায়নি। দেখা যাক কী হয়। আগামী দু’-তিন দিনে বোঝা যাবে ও অস্ট্রেলিয়া যাচ্ছে কি না। এখনই ওকে হিসেবের বাইরে রাখা হচ্ছে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন