T20 World Cup 2022

আবেগ ধরে রাখতে পারলেন না রোহিত, বাবরদের বিরুদ্ধে নামার আগে জাতীয় সঙ্গীতের সময় চোখে জল

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে জাতীয় সঙ্গীত গাওয়ার সময় নিজের আবেগ ধরে রাখতে পারলেন না রোহিত শর্মা। চোখ বন্ধ করে গাইতে দেখা গেল ভারত অধিনায়ককে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৪:১২
Share:

প্রথম বার অধিনায়ক হিসাবে বিশ্বকাপ খেলছেন রোহিত। —ফাইল চিত্র

পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে আবেগপ্রবণ হয়ে পড়লেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। জাতীয় সঙ্গীত গাওয়ার সময় চোখে জল দেখা গেল রোহিতের। দেখে বোঝা গেল, এই ম্যাচের গুরুত্ব তাঁর কাছে কতটা।

Advertisement

ম্যাচ শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত গাইতে নামে দু’দল। পাকিস্তানের জাতীয় সঙ্গীতের পরে ভারতের জাতীয় সঙ্গীত শুরু হয়। সেই সময় ক্যামেরায় দলের ক্রিকেটার থেকে শুরু করে সাপোর্ট স্টাফদের দেখাচ্ছিল। মেলবোর্নে খেলা দেখতে যাওয়া ভারতীয় সমর্থকদেরও জাতীয় সঙ্গীত গাইতে দেখা যাচ্ছিল। শেষ দিকে ক্যামেরা তাক করে রোহিতের দিকে। তখনই দেখা যায়, রোহিত চোখ বন্ধ করে গাইছেন। একদম শেষে আকাশের দিকে মুখ করে আবেগ ধরে রাখার চেষ্টা করতে দেখা যায় তাঁকে।

মেলবোর্নের এত দর্শকের মাঝে খেলা তাঁর কাছে বিশেষ মুহূর্ত বলে আগেই জানিয়েছেন রোহিত। টসের পরে বলেছেন, সমর্থকদের মুখে হাসি ফোটাতে চাইছেন তাঁরা। গত বারের হারের কথা হয়তো মনে পড়ছিল রোহিতের। সেই কারণেই আবেগ ধরে রাখতে পারেননি তিনি।

Advertisement

রোহিত আগে অনেক বার জানিয়েছেন, জাতীয় সঙ্গীত গাওয়ার সময় তাঁর গায়ে কাঁটা দেয়। বার বার মনে হয়, এই দিনটার জন্যই ক্রিকেটার হয়েছেন। ভারতের হয়ে খেলছেন। সেই আবেগ পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেও দেখা গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন