Rohit Sharma

পাকিস্তান ম্যাচে ভারতের প্রথম একাদশ তৈরি! কারা খেলবেন? কী জানালেন রোহিত শর্মা

আগামী ২৩ অক্টোবর টি-টোয়েন্টি বিশ্বকাপে মুখোমুখি হচ্ছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচের প্রথম একাদশ নিয়ে অনেক জল্পনা, সম্ভাবনা তৈরি হয়েছে। রোহিত দল তৈরি করে ফেলেছেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৩:২২
Share:

রোহিতের প্রথম একাদশ তৈরি। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপে আগামী ২৩ অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে প্রথম একাদশ কী হতে পারে তাই নিয়ে অনেক জল্পনা, সম্ভাবনা তৈরি হয়েছে। তবে ভারতীয় দল যে এ নিয়ে একেবারেই ভাবছে না, তা বোঝা গিয়েছে রোহিত শর্মার কথায়। ভারতের অধিনায়ক জানিয়ে দিয়েছেন, পাকিস্তান ম্যাচের প্রথম একাদশ কী হবে তা ভেবে ফেলেছেন তাঁরা।

Advertisement

শনিবার এক সাংবাদিক বৈঠকে রোহিত শর্মা বলেছেন, “আমি শেষ মুহূর্তে সিদ্ধান্ত নিতে পছন্দ করি না। তাই ছেলেদের আগে থেকেই সিদ্ধান্তের ব্যাপারে জানিয়ে দিই, যাতে ওরা প্রস্তুত হয়ে নামতে পারে। পাকিস্তান ম্যাচের প্রথম একাদশ ভেবে ফেলেছি। যারা খেলবে তাদের জানিয়েও দেওয়া হয়েছে। শেষ মুহূর্তের জন্য কিছু ফেলে রাখতে চাইছি না।”

রোহিত আরও বলেছেন, “ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব কতটা, সেটা আমরা ভালই জানি। তবে সব সময় এই নিয়ে কথা বলি না। এশিয়া কাপের সময়েও অন্য কথা বলে নিজেদের ব্যস্ত রেখেছিলাম। আধুনিক ক্রিকেটে সব দলই ভয়ডরহীন হয়ে গিয়েছে। আমাদের সেই মানসিকতার সঙ্গে মানিয়ে নিতে হবে। আগে টি-টোয়েন্টিতে ১৪০ রান তুললেই জেতা যেত। এখন ১৪-১৫ ওভারেই সেই রান উঠে যায়।”

Advertisement

চোট পেয়ে ছিটকে যাওয়া যশপ্রীত বুমরার জায়গায় বিশ্বকাপের দলে এসেছেন মহম্মদ শামি। বাংলার বোলারকে নিয়ে রোহিত বলেছেন, “মহম্মদ শামিকে ইদানীং খেলতে দেখিনি। তবে শুনেছি ও ভাল ছন্দে রয়েছে। রবিবার ব্রিসবেনে আমাদের অনুশীলন রয়েছে। সেখানে শামিকে দেখার জন্যে মুখিয়ে রয়েছি।”

বিশ্বকাপে সূর্যকুমার যাদব যে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে চলেছেন, এটা স্পষ্ট করে দিয়েছেন রোহিতও। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ়‌ে যে ছন্দে দেখা গিয়েছে সূর্যকে, সেটা বিশ্বকাপেও দেখা যাবে বলে ভারত অধিনায়কের বিশ্বাস। বলেছেন, “সূর্য আমাদের দলে এক্স-ফ্যাক্টর হতে পারে। আশা করি ও এই ছন্দই ধরে রাখবে। অত্যন্ত আত্মবিশ্বাসী ক্রিকেটার এবং এখন ছন্দে রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন